অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু,শনাক্ত ১৩১০ জন

0
.

চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ও আক্রান্তের রেকর্ড হয়েছে।বিগত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৮ জন।এদের মধ্যে নগরীর ৭ জন ও উপজেলার ১১ জন।এনিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯১৫ জন।

সোমবার চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ৩ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ১ হাজার ৩১০ জনের। এদের মধ্যে নগরীর ৮৩৩ জন ও উপজেলার ৪৭৭ জন।এ পর্যন্ত চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৭৭ হাজার ৫২১ জন।

আজ মঙ্গলবার ভোরে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৫ টি নমুনা পরীক্ষায় ১২৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫০৬ টি নমুনা পরীক্ষায় ১৭৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩০৭ টি নমুনা পরীক্ষায় ১৩৪ জন,চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪৫ জনের নমুনা পরীক্ষায় ১৫০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৩ টি নমুনা পরীক্ষায় ২৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪১ টি নমুনা পরীক্ষায় ৬৮ জন, চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে ৪৪ জনের নমুনা পরীক্ষায় ২৩ জন, এন্টিজেন টেস্ট এ ১২৯০ জনের নমুনা পরীক্ষায় ৪২৯ জন, ইমপেরিয়ার হাসপাতালে ৪৫৬ জনের নমুনা পরীক্ষায় ১৭৭ ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১২ টি নমুনা পরীক্ষায় ৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

উপজেলায় ৪৭৭ জনের মধ্যে লোহাগাড়ায় ২ জন, সাতকানিয়ায় ১৮ জন, বাঁশখালী ২১ জন, আনোয়ারায় ৬৭,চন্দনাইশ ২, পটিয়া ৫৭ জন, বোয়ালখালী ৬৫ জন, রাঙ্গুনিয়া ৪৪, রাউজান ৫৪ জন, ফটিকছড়ি ৬০ জন, হাটহাজারী ৫৯ জন, সীতাকুণ্ড ২৩ জন, মিরসরাই ১২ ও সন্দ্বীপ ২৩ জন শনাক্ত হয়।