অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিপুল মাদক উদ্ধার, হেলেনা জাহাঙ্গীর আটক

0
.

আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে পৌনে ১২টার দিকে র‌্যাবের একটি দল তাঁর গুলশানের বাসায় অভিযান চালায়। এসময় তাঁর বাসায় বিপুল পরিমাণ মাদক পাওয়া যায়। মাদক উদ্ধারের ঘটনায় তাকে আটক করে র‍্যাব সদর দফরে নেওয়া হবে বলে জানিয়ে র‍্যাবের একটি সূত্র।

জানা গেছে, গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের ৫ নম্বর ভবনটির তৃতীয় তলায় থাকেন হেলেনা জাহাঙ্গীর। রাত ৮টায় তার বাসায় অভিযান শুরু করে র‍্যাব।

আরও খবর: হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান

রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চলছিলো। বাসাটি ঘিরে র‍্যাবের বিপুল সংখ্যক গোয়েন্দা সদস্য অবস্থান নিয়েছে। এছাড়া বাড়িটির ভিতরে প্রবেশ করে তল্লাশি চালাচ্ছেন র‍্যাব সদস্যরা। এর আগে রাত সাড়ে আটটার দিকে র‍্যাবের নারী সদস্যরা ভেতরে প্রবেশ করেন।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর-এর নাম আসায় তাঁকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

র‍্যাব সূত্র জানায়, অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ অবৈধ জিনিস উদ্ধার করা হয়েছে। কোথা থেকে এই মাদক এলো সে বিষয় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‍্যাব সদর দফতরে নেওয়া হবে।