অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশের গণতন্ত্র আজ বিপন্ন: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তান হচ্ছে মুক্তিযোদ্ধারা। বীর মুক্তিযোদ্ধা মোজাহেরুল হক চৌধুরীর মত মুক্তিযোদ্ধারা ২৬ মার্চ শহীদ জিয়ার ডাকে দেশমাতৃকার মুক্তির জন্য সংগ্রাম করে দেশ স্বাধীন করেছেন। বীর মুক্তিযোদ্ধা মোজাহের চৌধুরী বিএনপির একজন দায়িত্বশীল ও নিবেদিত প্রাণ ছিলেন। বিএনপির প্রতিষ্টাকালীন সময়ে তিনি সাহসী নেতৃত্ব দিয়েছেন। ব্যক্তিজীবনে একজন আদর্শবাদী মানুষ হিসেবে তিনি কখনোই নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হননি। দলের প্রতি তার অবদান বিএনপি আজীবন স্বরণে রাখবে।

তিনি আজ রবিবার (১ আগষ্ট) দুপুরে নগরীর কদম মোবারক জামে মসজিদে বীর মুক্তিযোদ্ধা মোজাহেরুল হক চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মোজাহের-মারজান স্মৃতি পরিষদের দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। দোয়া মাহফিলে মরহুম মোজাহেরুল হক চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। এরপর এতিম ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।

তিনি বলেন, দেশের গণতন্ত্র আজ বিপন্ন। মানুষের কথা বলার অধিকার নাই। এ রকম স্বাধীনতা চায়নি মুক্তিযোদ্ধারা, তারা এমন একটি দেশ চেয়েছে যে দেশে সকল মানুষ তাদের অধিকার নিয়ে চলতে পারবে। কিন্তু আজ দেশে চলছে একদলীয় শাসন।

.

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার পরিপূর্ণ মুক্তির মাধ্যমে দেশের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে। সকল মুক্তিকামী জনতাকে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রাজপথে এগিয়ে আসতে হবে। একাত্তরে যেভাবে মানুষ দেশ স্বাধীন করার জন্য ঝাপিয়ে পড়েছেন দলমত উর্ধ্বে উঠে, ঠিক এখনো সেইভাবে আমাদেরকে দেশের গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষা করার জন্য বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য হাজী মো: আলী, হারুন জামান, মো. কামরুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও সাবেক মেয়র কামরুল ইসলাম হোসাইনী, ড্যাব নেতা ডা. শেখ মুজিবুর রহমান, ডা. কাজী মাহবুবুল আলম, ডা. বেলায়েত হোসেন ঢালী, ডা. এস এম সরওয়ার আলম, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন, মহানগর বিএনপি নেতা এম আই চৌধুরী মামুন, মো. ইদ্রিস আলী, আবদুল আজিজ, আরিফ মেহেদী, এড. নেজাম উদ্দীন খান, মোজাহের-মারজান স্মৃতি পরিষদের সভাপতি মারুফুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম আনিসুর রহমান, ওয়ার্ড় বিএনপির সভাপতি আকতার খান, আলাউদ্দিন আলী নুর, সাধারণ সম্পাদক সৈয়দ আবুল বশর, অঙ্গ সংগঠনের নেতা নাছির উদ্দীন চৌধুরী নাসিম, মিয়া মো. হারুন খান, জিয়াউর রহমান জিয়া, আবুল বশর, এড. নাসির উদ্দীন, আসাদুর রহমান টিপু, আবদুল জলিল, মো. আলাউদ্দিন, মো. সালাউদ্দীন, সাজ্জাদ হোসেন খান, মাঈনুদ্দীন মো. রাজিব, আরশে আজিম আরিফ, আহমেদ সেতাব, আমীর হোসেন মামুন, মো. শামসু, মো. ফোরকান, ওমর ফারুক রানা, মো. সাইফুল, মো. রাসেল প্রমূখ।