২৪ ঘন্টায় ১০ জনের জনের প্রাণ গেল

চট্টগ্রামে করোনায় মৃত্যু ১০০০ ছুঁই ছুঁই

0
.

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত প্রায় এক হাজার লোকের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ২৭৩ জন। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৮৫ হাজার ১৪৪ জনে এসে দাঁড়িয়েছে। এর মধ্যে ৬৩ হাজার ৬১৫ জন নগরীর ও ২১ হাজার ৫২৯ জন বিভিন্ন উপজেলারবাসিন্দা ।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে। চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১০টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ৩ হাজার ৪৫০ জনের নমুনা পরীক্ষা হয়।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে (বিআইটিআইডি) ৭৭৯ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ১৩৭ ও উপজেলার ৮৯ জন জীবাণুবাহক পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৫৪ জনের নমুনা পরীক্ষা করা হলে নগরের ১১৬ ও উপজেলার ১২২ জনের শরীরে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩২ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ৪৮ ও উপজেলার ৫৭ জন জীবাণুবাহক পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৬৭ জনের নমুনা পরীক্ষা করা হলে নগরের ১৬২ ও উপজেলার ৩১ জনের শরীরে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়।

নমুনা সংগ্রহের পরপরই ফলাফল প্রদানকারী এন্টিজেন টেস্টে ৮১৩ জনের মধ্যে ২৩০ জন জীবাণুবাহক বলে জানানো হয়। এর মধ্যে চট্টগ্রাম নগরের ১২০ জন ও উপজেলার ১১০ জন। চট্টগ্রাম নগরীতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহকারী কয়েকটি কেন্দ্রে এন্টিজেন টেস্ট করা হয়ে থাকে।

এদিকে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৮৬ নমুনা পরীক্ষা নগরীেত ৬৫ জন ও উপজেলার ৪ জনের করোনা শনাক্ত হয়। আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৭৫ জনের নমুনা পরীক্ষায় নগরীতে ৩৫ জন ও উপজেলার ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হন। আরটিআরএল ল্যাবে ৪৮ নমুনা পরীক্ষা নগরীতে ২২ জন আর উপজেলার ৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ৪৩ নমুনা পরীক্ষায় নগরীতে ২২ জন আর উপজেলার ১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২২৯ জনের নমুনা পরীক্ষায় নগরীতে ১০৮ জন ও উপজেলার ১২ জন করোনা পজিটিভ শনাক্ত হন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে কেবল ২৪ টি এর মধ্যে উপজেলার ৬ জন করোনা পজিটিভ শনাক্ত হন।

এদিকে ২৪ ঘন্টায় যে ১০ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৪ জন নগরীর বাকি ৬ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে মৃত্যুর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৯৯৪ জনে।

কোন মন্তব্য নেই