অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হেলেনা জাহাঙ্গীরের সহযোগী হাজেরা ও সানাউল্লাহ নূরী গ্রেফতার

0
.

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া ও একাধিক মামলায় গ্রেফতার হওয়া হেলেনা জাহাঙ্গীরের অন্যতম দুই সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব।

গ্রেফতারকৃতরা হলেন- হাজেরা খাতুন এবং সানাউল্লাহ নূরী। রাজধানীর গাবতলি এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি মো. ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত হেলেনা জাহাঙ্গীরের অন্যতম সহযোগী হাজেরা খাতুন এবং সানাউল্ল্যাহ নূরী’কে রাজধানীর গাবতলি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, এই বিষয়ে আজ দুপুরে র‍্যাব সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এর আগে ২৯ জুলাই রাতে হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালায় র‌্যাব। প্রায় সোয়া ৪ ঘণ্টার অভিযানে ওই বাসা থেকে বিদেশি মদ, বিদেশি মুদ্রা, হরিণের চামড়া, ক্যাসিনোর সরঞ্জাম ও ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়।

এরপর রাত ১২টার দিকে হেলেনাকে করে নেওয়া হয় র‌্যাব সদর দফতরে। পরে ওই রাতেই দেড়টা থেকে চারটা পর্যন্ত রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে হেলেনা জাহাঙ্গীরের জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। অভিযানে বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়।

এই ঘটনায় র‌্যাব বাদী হয়ে হেলেনার বিরুদ্ধে রাজধানীর পল্লবী থানায় একটি ও গুলশান থানায় দুটিসহ মোট তিনটি মামলা করে। একটি মামলায় তিনদিনের রিমান্ডে নিয়ে হেলেনাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।