অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে চালু হল “মানবিক হাসপাতাল”

0
.

করোনা মহামারির শুরুতেই যিনি নানান সেবা নিয়ে মানুষের ঘরে ঘরে গেছেন সেই মানবাধিকার নেতা আমিনুল হক বাবুর ব্যাবস্হাপনায় এবার চালু হলো ‘মানবিক হাসপাতাল’।

আমিনুল হক বাবু বাংলাদেশ মানবাধিকার কমিশনের (বিএইচআরসি) চট্টগ্রামের গভর্নর দায়িত্ব পালন করছেন।

.

আজ মঙ্গলবার দুপুরে সিভিল সার্জন কার্যালয় এর সামনে থেকে আনুষ্ঠানিক এই সেবার উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি।এ সময় অতিথি হিসাবে উপস্হিত ছিলেন লায়ন্স জেলা গভর্ণর আল সাদাত দোভাষ সাগর, বিএমএর সদস্য ডাক্তার হোসাইন আহমেদ,তিলোত্তমা চট্টগ্রাম এর সাহেলা আবেদিন, খলিল জান্নাত ফাউন্ডেশন এর চেয়ারম্যান তৌহিদ ফয়সাল, পরিবর্তন ফাউন্ডেশন এর চেয়ারম্যান রোটারিয়ান দিদারুল আলম, ব্যাবসায়ী নওশাদ হোসাইন, মানবাধিকার নেতা ইমদাদ চৌধুরী ও আবদুল হালিম।

ইতিমধ্যেই এই সেবায় করোনা যোদ্ধা হিসাবে যোগ দিয়েছেন ডাঃ নুরুল আশরাফ আশিক ও ডঃ রায়হান আহমেদ এবং সহযোগী হিসাবে সাথে আরো আছেন মোঃ মাঈনুদ্দীন হাসান।  এ দুজন বিশেজ্ঞ চিকিৎসকের তত্বাবধায়নে ভ্রাম্যমান এ মানবিক হাসপাতাল নগরীর যে কোন এলাকা থেকে ফোন পেলে সেখানে গিয়ে করোনা রোগিদের বিনামূল্যে চিকিৎসা এবং প্রয়োজনে অ্যাম্বুলেন্সের মাধ্যমে রোগীকে হাসপাতালে পৌছে দেবে।

আমিনুল হক বাবু পাঠক ডট নিউজকে বলেন এখন থেকে প্রতিদিন সকাল ৯.৩০ টা থেকে রাত ৯.৩০ টা পর্য্যন্ত চট্টগ্রাম মহানগর অন্তর্ভুক্ত এলাকায় মানবিক হাসপাতালের দেওয়া নাম্বারে ফোন করলেই ডাক্তার পৌছে যাবেন রুগীর বাসায়।এই সেবা সম্পূর্ণ ফ্রী। বাই সিরিয়ালি পর্যায়ক্রমে রুগীদের বাসায় গিয়ে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করবে মানবিক হাসপাতাল।

উদ্বোধনের পর পরই আজ সন্ধ্যা ৬ টার পর্যন্ত মানবিক হাসপাতাল ৭টি বাসায় মোট ১৩ জন রুগীর চিকিৎসা সেবা দেওয়া সম্পন্ন করেছে।

সেবা পেতে যে সব নাম্বারে ফোন করতে হবে-০১৯৭১-৯৭২০০৫ ও ০১৯৭১-৯২০০৯।