অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাবেক অর্থমন্ত্রী আবদুল মুহিতের মৃত্যুর গুজব

0
.

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কোন রকম তথ্যসূত্র না জানিয়ে একটি পক্ষ ফেসবুকে বলছেন সাবেক অর্থমন্ত্রীর মৃত্যু হয়েছে।

অথচ সাবেক অর্থমন্ত্রীর পরিবারের সাথে কথা বলে জানা গেছে তিনি আগের চেয়ে কিছুটা ভালো আছেন তার শাররীক অবস্থার কিছুটা উন্নতির দিকে।

বুধবার রাত ১১টার দিকে ফেসকুকে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে তার ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন রাত সাড়ে ১১টায় ফেসবুকে জানান মুহিত আগের ছেয়ে ভালো আছেন তার অক্সিজেন স্যাচুরেশন ৯৬। রাতে খাবার খেয়ে তিনি ঘুমিয়ে আছেন।

শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। তিনি স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া ও কথাবার্তা বলতে পারছেন। তবে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন প্রবীণ এই নেতার দ্বিতীয় দফা পরীক্ষায়ও করোনা পজিটিভ এসেছে।

এর আগে সাংবাদিকদের তিনি বলেন, সাবেক এই অর্থমন্ত্রীর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তবে মঙ্গলবার দ্বিতীয় দফা করোনা পরীক্ষা করালে ফল পজিটিভ এসেছে।

এদিকে মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ার পর হাসপাতালে থাকা তাঁর মেয়ে সামিয়া মুহিত ও ছেলে সাহেদ মুহিতের কাছে জানতে চাইলে তারা বলেন তাদের বাবা এখন কিছুটা সুস্থ রাতের খাবার খাইয়ে তারা দুজন সবে বনানীর বাসায় এসেছেন।  এসব গুজব না ছড়িয়ে তাদের বাবার জন্য দোয়া করতে বলেন দেশবাসীকে।

জানাগেছে, ৮৭ বছর বয়সী মুহিতের নমুনা পরীক্ষায় গত ২৪ জুলাই করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে রাজধানীর বনানীর বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। এই অবস্থায় ২৮ জুলাই বিকেলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তার তেমন শারীরিক জটিলতা না থাকলেও শ্বাসকষ্টজনিত জটিলতার শঙ্কা এড়াতে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান স্বজনরা।