অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু

1
joy-lolita
.

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী জয়ললিতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৮ বছর। ভারতীয় গণমাধ্যমে এই খবর ছড়িয়ে পড়তেই শোকের ছায়া নেমে আসে ভারতের রাজনীতির অঙ্গনে।

সোমবার রাত সাড়ে এগারোটার দিকে চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে মারা যান তিনি। জয়ললিতার মৃত্যুতে তামিলনাড়ুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

রবিবার বিকেলে জয়ললিতা হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন। তাঁকে চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল সূত্রে জানানো হয়, জয়ললিতার অবস্থা অত্যন্ত সংকটজনক। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। জয়ললিতার চিকিৎসার জন্য গঠন করা হয় মেডিকেল টিম। ওই মেডিকেল টিমে ছিলেন কার্ডিওলজিস্ট, পালমোনোলজিস্টসহ বিশেষজ্ঞরা।

চিকিৎসকদের পক্ষ থেকে গতকাল সোমবার সকালে এক বিবৃতিতে জানানো হয়, তাঁরা তাঁদের সাধ্যমতো চেষ্টা চালাচ্ছেন। যোগাযোগ করা হয়েছে লন্ডনের চিকিৎসক ডক্টর রিচার্ড বিলের সঙ্গে। রিচার্ড বিলও একসময় জানিয়ে দেন জয়ললিতার অবস্থা অত্যন্ত সংকটজনক।

অন্যদিকে হাসপাতাল সূত্রে জানা যায়, জয়ললিতাকে এক্সট্রাকর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশনে রাখা হয়েছে। মূলত এটা হার্ট অ্যাসিস্ট ডিভাইস। উল্লেখ্য, গত দুই মাসেরও বেশি সময় ধরে শারীরিক অসুস্থতাজনিত কারণে অ্যাপলো হাসপাতালে চিকিৎসা চলছিল জয়ললিতার। জ্বর এবং ডিহাইড্রেশনে আক্রান্ত হয়ে গত ২২ সেপ্টেম্বর চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে ভর্তি করা হয় জয়ললিতাকে। এরপর তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। জয়ললিতার মৃত্যুতে তামিলনাড়ু জুড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর কড়া নজর রেখে চলেছে প্রশাসন। জয়ললিতার মৃত্যুর খবরে ভারতের বিভিন্ন রাজনৈতিক নেতা-নেত্রীরা শোক প্রকাশ করেছেন।

১ টি মন্তব্য
  1. Mohammed Hossain বলেছেন

    Onek jonoprio