অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

টিকা কার্যক্রমও দলীয়করণ করেছে সরকার: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। করোনার টিকা নিয়ে সরকার দুর্নীতির আশ্রয় নিয়ে গোটা পরিস্থিতিকে লেজে গোবরে করে ফেলেছে। ডাকঢোল পিটিয়ে ওয়ার্ড়ে ওয়ার্ড়ে গণটিকা দেওয়ার কথা বলা হলেও দলীয়করণের কারণে সাধারণ মানুষ টিকা নিতে পারেনি। বিশেষ টোকেন দিয়ে শুধু সরকার দলীয় লোকজনকে টিকা দেয়া হয়েছে। টিকা কার্যক্রমও দলীয়করণ করেছে সরকার। বিশেষ দিবস উপলক্ষে লকডাউন শিথিল করে জনগণকে স্বাস্থ্যঝুকিতে ফেলে দিয়েছে।

তিনি আজ রবিবার (৮ আগষ্ট) দুপুরে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সালেহা-মান্নান ঢালী ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ড্যাব নেতা ডা. বেলায়েত হোসেন ঢালীর পিতা মাতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। তাছাড়া বাদে যোহর দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

.

ডা. শাহাদাত হোসেন বলেন, দেশের জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে টিকা দিতে হলে ২৬ কোটি ডোজ টিকা প্রয়োজন। গড়ে প্রতি মাসে ১ কোটি টিকা দিলেও দুই বছর দুই মাস লাগবে। অথচ এখন পর্যন্ত টিকাপ্রাপ্তির কোনো সুনির্দিষ্ট তথ্য সরকার দিতে পারেনি। উপরন্তু মিথ্যাচারের মাধ্যমে জনগণের সঙ্গে প্রতারণা করা হচ্ছে প্রতিনিয়ত। অযোগ্যতা ও দুর্নীতিপরায়ণতা এই ব্যর্থতার জন্য দায়ী। এই সকল দায় সরকারকেই বহন করতে হবে। শুধু মিথ্যাচার করে জনগণের জীবন নিয়ে ছিনিমিনি খেলার অধিকার সরকারের নেই।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য সরকারের লকডাউন লকডাউন খেলা এক মর্মান্তিক তামাশায় পরিণত হয়েছে। প্রথমে কঠোর লকডাউন, পরে শিথিল লকডাউন, ঈদের একদিন পর থেকে আরও কঠোর লকডাউন, এইসব অপরিকল্পিত পদক্ষেপের কারণে অসহায় সাধারণ মানুষেরা সবচেয়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে। বিএনপি বার বার এসব মানুষের জন্য এককালীন বিশ হাজার টাকা অনুদান প্রদানের আহবান জানিয়েছে কিন্তু সরকার তাতে কর্ণপাত করেনি। আমরা আবারও দাবি জানাচ্ছি, এসব মানুষদের জন্য অনুদান প্রদান করা হোক, ছোট ব্যবসায়ীদের পুঁজির ব্যবস্থা করা এবং দিন আনে দিন খায় মানুষের জন্য পর্যাপ্ত খাদ্য সহায়তা প্রদান করা হোক।

সালেহা-মান্নান ঢালী ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও ড্যাব চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা একরামুল করিম, মহানগর নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রামস্থ কুমিল্লা জেলা সমিতির সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন বাবুল, চট্টগ্রামস্থ দাউদকান্দি জনকল্যাণ সমিতির উপদেষ্টা ইঞ্জিনিয়ার শাহাবুদ্দিন আহমেদ, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য মো. কামরুল ইসলাম, মহানগর মহিলা দলের সভাপতি সাবেক কাউন্সিলর মনোয়ারা বেগম মনি।

ফাউন্ডেশনের সদস্য মাঈনুদ্দিন খান রাজিব ও আরশে আজিম আরিফের পরিচালনায় বক্তব্য রাখেন ড্যাব নেতা ডা. কাজী মাহবুবুল আলম, ডা. রানা চৌধুরী, ডা. মেহেদী হাসান, নগর বিএনপি নেতা মো.ইদ্রিস আলী, আরিফ মেহেদী, জসিম উদ্দীন চৌধুরী, দুবাই বিএনপিনেতা জসিম উদ্দীন, যুবনেতা জিয়াউর রহমান জিয়া, আসাদুর রহমান টিপু, মো. সালাউদ্দীন, জহিরুল ইসলাম জিয়া, নারী নেত্রী কামরুন্নাহার লিজা, নাসিমা আলম, তাসলিমা লিমা, সংগঠক সৌরভ প্রিয় পাল, ফখরুল ইসলাম শাহীন, শরিফুল ইসলাম ঢালী, মাহবুব খালেদ, আহমেদুল ইসলাম সাদ, শহিদুল ইসলাম রনি প্রমূখ।