টেকনাফে ৫ সাংবাদিকের উপর হামলাকারী আরো দুই আসামী কক্সবাজারে আটক

0
coxsbazar pict 26.5.2016
টেকনাফে সাংবাদিকদের উপর হামলাকারী দুই ইয়াবা ব্যবসায়িকে কক্সবাজার আদালত প্রাঙ্গণ থেকে আটক করা হয়

কক্সবাজারের টেকনাফে ৫ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার বাদী ইন্ডেপেনডেন্ট টিভি’র কক্সবাজার প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু ও ভিকটিম সোজা উদ্দিন রুবেলকে অপরণের চেষ্টাকালে জামাল মাস্টার ও বেলাল নামে আরো দুইজন আসামীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা।

বৃহস্পতিবার বেলা ৩ টার দিকে কক্সবাজার আদালত প্রাঙ্গন থেকে ওই দুই সাংবাদিককে অপহরণের চেষ্টা কালে জনতা তাদের পাকড়াও করে।

সাংবাদিক লিপু জানান, তাদের উপর হামলাকারী আসামীরা বৃহস্পতিবার আদালতে জামিন নিতে এসেছিল। খবর পেয়ে আদালতে প্রাঙ্গনে গেলে ধৃত আসামী ও তাদের সহযোগীরা আমাদেরকে অপহরণের চেষ্টা চালায়। পরে স্থানীয়দের সহায়তায় তাদের হাতেনাতে পাকড়াও করে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হয়।

আটককৃতরা হলো, টেকনাফ নাজিরপাড়ার এলাকার আফশেদ আলীর ছেলে মুনিরুল জামাল ওরফে জামাল মাষ্টার ও ইয়াবা গডফাদার নুরুল হক ওরফে ভুট্টোর ভাগিনা মোঃ বেলাল।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম হোসেন দুই আসামী আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

১৩ মে শুক্রবার টেকনাফে পেশাগত দায়িত্বপালন কালে পাঁচ সাংবাদিককে কুপিয়ে জখম করা হয়। হামলাকারীরা এ সময় সাংবাদিকদের ভিডিও ক্যামেরা, মোবাইল সেট ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে যায়।

সাংবাদিকদের অভিযোগ, নাজিরপাড়ার ইয়াবা গডফাদার ও সন্ত্রাস বাহিনী প্রধান নুরুল হক ওরফে ভুট্টোর নেতৃত্বে এই হামলা চালানো হয়। হামলায় আহত ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি তৌফিকুল ইসলাম এ ঘটনায় গত ১৫ মে রোববার দ্রুত বিচার আইনে টেকনাফ থানায় মামলা করেন। মামলায় ১৯ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাতনামা ১৫ জনকে আসামী করা হয়।

এর আগে ১৭ মে পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি নুরুল হক ওরফে ভুট্টোর বাবা এজাহার মিয়া (৬৫) ও আবুল কাশেম (৫৫) নামের দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন