অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গুনিয়ায় বাড়ীঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আদালতে মামলা

0

abul-kalam-1চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় দাবী অনুযায়ী চাঁদা না দেয়ায় আবুল কালাম নামের এক ব্যক্তিকে মারধর ও বসত-বাড়ীতে হামলা চালিয়ে মালামাল লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের মিরের খিল ঘোনা এলাকার কবীর আহমদ চেয়ারম্যান বাড়ীতে এ ঘটনা ঘটে।

এ হামলার ঘটনায় মো. আবুল কালাম বাদী হয়ে ৬ ডিসেম্বর মঙ্গলবার ৫ জনকে আসামী করে চট্টগ্রাম চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় যাদের আসামী করা হয়েছে তারা হলেন- গিয়াস উদ্দিন প্রকাশ ছদ্দিন, আবু তাহের বালি, আবু তৈয়ব, আবুল কালাম প্রা: আবুইয়া, মোহাম্মদ মানিক।

মামলা সূত্রে জানা গেছে সরফভাটার মিরের খিল কবীর আহমদ চেয়ারম্যান বাড়ীর মৃত আবদুস সালামের পুত্র আবু তাহের বালি ও মোহাম্মদ আলী বৈদ্যের পুত্র পুলিশের সোর্স পরিচয়দানকারী আবুু তৈয়্যব বেশ কিছু দিন ধরে আবুল কালামের নিকট ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছে। দাবী অনুযায়ী চাঁদা না দিলে সন্ত্রাসীরা তাকে প্রাণনাশের হুমকী দেয়। চাঁদা না দেয়ায় গত ২১ নভেম্বর উপজেলার সরফভাটা ইউনিয়নের মিরের খিল ঘোনা এলাকায় কবীর আহমদ চেয়ারম্যান বাড়ীতে একই ইউনিয়নের সন্ত্রাসী আবু তাহের বালি ও আবু তৈয়বের নেতৃত্বে ৪/৫ জনের একদল সন্ত্রাসী জোর পুর্বক বাড়ীতে প্রবেশ করে বাড়ীঘর ভাংচুর ও লুটপাট চালায়। ওই সময় সন্ত্রাসীদের হামলায় আবুল কালাম (৫৪) গুরুতর আহত হয়েছে।

সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত আবুল কালাম চমেক হাসপাতালে চিকিৎসাধীন থাকায় মামলা করতে বিলম্ব হয়েছে। সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

তবে এব্যাপারে রাঙ্গুনিয়া থানা পুলিশ কিছুই জানেন না বলে জানান ওসি হুমায়ুন কবীর।