অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

টাইগারপাসের নান্দনিক সৌন্দর্য রক্ষায় চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদ গঠিত

0
.

টাইগাসপাস সহ চট্টগ্রামের সকল সাংস্কৃতিক, প্রাকৃতিক ও প্রত্নতাত্ত্বিক ঐতিহ্য রক্ষায় গঠিত ‘চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদের ১৫১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীকে চেয়ারম্যান, বেগম হাসিনা মহিউদ্দীন, ডা. মাহফুজুর রহমান, এডভোকেট রানা দাশগুপ্ত, চেম্বার সভাপতি মাহবুবুল আলম, কবি সাংবাদিক আবুল মোমেন, এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমদ, ডা. শেখ শফিউল আজম, অধ্যাপক ড. মো. ইদ্রিস আলী, হেলাল উদ্দিন চৌধুরী তুফান প্রমুখকে কো-চেয়ারম্যান, সাংবাদিক-লেখক জসীম চৌধুরী সবুজকে সদস্য সচিব ও উন্নয়ন সংগঠক এইচ এম মুজিবুল হক শুক্কুরকে সমন্বয়কারী করে ‘চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদের ১৫১ সদস্যের কমিটি ঘোষনা করা হয়েছে।

বিমানবন্দর থেকে লালখান বাজার পর্যন্ত নির্মানাধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প থেকে নগরীর অপরূপ প্রাকৃতিক নান্দনিক সৌন্দর্যের টাইগারপাসকে বাদ দিতে জনমত গঠন এবং আশু পদক্ষেপ কামনা করে গঠিত এই পরিষদ চট্টগ্রামের সকল রাজনৈতিক, সাংস্কৃতিক, প্রাকৃতিক ও প্রত্নতাত্ত্বিক ঐতিহ্য রক্ষায় কাজ করে যাবে।

এছাড়া কমিটিতে যুগ্ম সদস্য সচিব হিসেবে আছেন কবি সাংবাদিক নাজিমুদ্দিন শ্যামল, সিইউজে সভাপতি মোহাম্মদ আলী, সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরী, জাবেদ নজরুল ইসলাম, সংস্কৃতি সংগঠক স্বপন মজুমদার, সাংবাদিক আলীউর রহমান রুশাই, সালাহউদ্দীন শাহরিয়ার, এ কে জাহেদ চৌধুরী, সাংবাদিক রমেন দাশগুপ্ত, অধ্যক্ষ ইব্রাহীম আখতারী, হাসান মারুফ রুমী, সারোয়ার আমিন বাবু প্রমুখ। আগামী ২২ আগস্ট সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ঐতিহ্য রক্ষা পরিষদের উদ্দেশ্য, লক্ষ্য ও কর্মসূচি তুলে ধরবেন সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীসহ পরিষদ নেতৃবৃন্দ। -প্রেসবিজ্ঞপ্তি।