অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বরিশালের সেই ইউএনওকে বদলি

0
.

বরিশাল মহানগর আওয়ামী লীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাদের ওপর গুলির আদেশদাতা সেই ইউএনও মুনিবুর রহমানকে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এজিপি অনুবিভাগের অভ্যন্তরীণ নিয়োগ শাখা থেকে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল ফাতে মোহম্মদ শফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মাধ্যমে বদলি এ আদেশ জারি করা হয়। আদেশটি আজ মঙ্গলবার দুপুরে প্রকাশ হলেও তাতে ১০ আগস্ট তারিখে স্বাক্ষর করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, জনস্বার্থে বরিশাল সদর উপজেলার ইউএনও মুনিবুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে, গত বৃহস্পতিবার মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম পিপিএমকে বরিশাল থেকে সিলেট রেঞ্জে বদলি করা হয়।

১৯ আগস্ট (বুধবার) দিবাগত রাতের বরিশাল সদর উপজেলার ইউএনও সরকারি বাসভবনে আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের হামলা এবং সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে লক্ষ্য করে ইউএনওর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যদের গুলি বর্ষণের ঘটনার পর ইউএনও এবং ওসির বদলির প্রজ্ঞাপন প্রকাশ পায়।

বরিশাল জেলা প্রশাসক (ডিসি) জসীম উদ্দীন হায়দার জানিয়েছেন, ইউএনও মুনিবর রহমানের বদলি তার ইচ্ছায় গত ১০ আগস্ট হয়েছে। কিন্তু সদর উপজেলার এসি ল্যান্ড করোনা আক্রান্ত থাকায় তাকে কাজ চালিয়ে নিতে বলা হয়েছে। তিনি সুস্থ হয়ে কাজে যোগ দিলেই ইউএনও তার কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়ে চলে যাবেন। কাজেই ইউএনওর বদলি স্বাভাবিক।