অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কবি গোলাম মাওলা জসিমের ‘আমার বন্ধু বঙ্গবন্ধু’ বই বিতরণ

0
.

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও কর্ম সম্পর্কে ছোট্ট সোনা মনিদের ছন্দে ছন্দে গল্প জানাতে দুই বাংলার জনপ্রিয় কবি গোলাম মাওলা জসিমের ‘আমার বন্ধু বঙ্গবন্ধু’ কবিতার বই বিতরণ করা হয়েছে।

সম্প্রতি নগরীর মোমিন রোডের চট্টগ্রাম একাডেমিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মুক্তধ্বনি আবৃত্তি সংসদের বঙ্গবন্ধুকে নিবেদিত স্মরণ অনুষ্ঠান ‘এ লাশ আমরা রাখব কোথায়’ শীর্ষক কবিতা পাঠ ও আবৃত্তি সন্ধ্যার আয়োজন করা হয়। এতে আগত অতিথিদের মাঝে এ বই বিতরণ করা হয়।

এ সময় কবি গোলাম মাওলা জসিম বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকর্ম ছন্দে ছন্দে শিশুদের জানাতে আমার এ প্রয়াস। শিশুরা যাতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বেড়ে উঠছে পারে। বঙ্গবন্ধু সম্পর্কে পরবর্তী প্রজন্মের জানার আগ্রহ যেন আরো বৃদ্ধি পায়।’

বইটি হাতে পেয়ে বাংলাদেশ আবৃ্ত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য ও সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি হাসান জাহাঙ্গীর এবং মুক্তধ্বনি আবৃত্তি সংসদের সভাপতি ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য মো. মছরুর হোসেনসহ আগত অতিথিরা বইটির মাধ্যমে শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুকে জানার আগ্রহ আরো বৃদ্ধি পাবে বলে জানান।