অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৪

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রলীগের ক্যাম্পাস ভিক্তিক উপ-গ্রুপ সিএফসি ও সিক্সটি নাইনের মধ্যে এ সংঘর্ষে সিএফসি গ্রুপের একজন এবং সিক্সটি নাইন গ্রুপের তিন জন কর্মী আহত হয়েছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট ও শাহাজালাল হল প্রাঙ্গণে এই ঘটনা ঘটে।

বিবাদমান গ্রুপ দুইটি হলো শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর নওফেলের অনুসারী ‘সিএফসি’ গ্রুপ এবং সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারী ‘সিক্সটি নাইন’ গ্রুপ।

সংঘর্ষে আহতরা হলেন, সিএফসি গ্রুপের কর্মী ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র মেহেদী হাসান, সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও গণিত ১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র রুহুল আমিন ও একই বিভাগ ও শিক্ষাবর্ষের ছাত্র বাঁধন এবং মেরিন সাইন্স ১৮-১৯ শিক্ষাবর্ষের মোহাম্মদ আলী রিমন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে সিএফসি গ্রুপের কর্মী মেহেদী হাসানকে ধাওয়া দেয় সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। এরপরই দুই গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এরপর আমানত হলে সিএফসি গ্রুপের কর্মীরা সিক্সটি নাইনের তিনজন কর্মীকে মারধর করে। খবর পেয়ে প্রক্টরিয়াল বডি পুলিশ নিয়ে ঘটনাস্থলে যায়।

‘সিক্সটি নাইন’ গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কোন সংঘর্ষ হয়নি। জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে, সিনিয়ররা বসে ঠিক করে ফেলেছে।

‘সিএফসি’ গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ফার্স্ট ইয়ারের জুনিয়দের মধ্যে কথা-কাটাকাটি, ঝামেলা হয়েছে। ওদের সিনিয়ররা বসে সমাধান করে ফেলেছে।পরিস্থিতি শান্ত এখন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, বিষয়টি জেনে আমরা প্রক্টোরিয়াল বডি দ্রুত গতিতে সেখানে যাই। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। আহতদের অবস্থা গুরুতর দেখে তাদের চমেকে পাঠানো হয়েছে।