অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভারত থেকে ফোন করে চট্টগ্রাম প্রেসক্লাব পুড়িয়ে দেয়ার হুমকি

16
screenshot_4
চট্টগ্রাম প্রেস ক্লাব।

চট্টগ্রাম প্রেস ক্লাবে প্রবেশ করে হামলা, ও সাংবাদিকদের মারধরের চেষ্টা অভিযোগে দায়ের করা মামলা প্রত্যাহার দাবী করে টেলিফোনে  দিয়েছে সন্ত্রাসীরা।

ভারতের একটি ফোন নাম্বার থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবে সভাপতি কলিম সরওয়ারের মোবাইল এ ফোন করে সন্ত্রাসীরা হুমকি দিয়ে বলেছে, মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃত হিন্দু যুবকদের ছাড়িয়ে আনার ব্যবস্থা না করলে সন্ত্রাসীরা চট্টগ্রাম প্রেসক্লাব পুড়িয়ে দেবে।

চট্টগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে লিখিত ভাবে সিএনপি পুলিশকে একটি অভিযোগ তেয়া হয়েছে রাতে।

পুলিশ এবং প্রেসক্লাব নেতৃবৃন্দ হুমকি আসার ব্যাপারটি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ জানান, কলিম ভাইয়ের মোবাইল ফোনে ভারতের সন্ত্রাসী পরিচয় দিয়ে হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে প্রেসক্লাবের পক্ষ থেকে গোয়েন্দা পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে।

সিএমপির অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য প্রেসক্লাব সভাপতিকে হুমকি লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে রাতে পাঠক ডট নিউজকে জানান, প্রেসক্লাব সভাপতি তাকে হুমকি দেয়ার বিষয়টি সন্ধ্যায় আমাকে ফোনে জানালে আমি তাকে একটি লিখিত অভিযোগ পাঠাতে বলি। তিনি জানিয়েছেন, ভারত থেকে মোবাইল ফোনে হুমকি দিয়েছে। পরে রাতে আমার অফিসে লিখিতভাবে জানিয়েছেন। আমি অফিসের বাইরে থাকায় অভিযোগটি রাতে পড়া হয়নি। তবে আমরা ব্যাপারটি গুরুত্ব সহকারে নিয়েছি। এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গত  ৭ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নগরীর জামালখানস্থ প্রেসক্লাবের সামনে পুরো সড়ক দখল করে সংখ্যালঘুদের ওপর হামলা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করে ঐক্যবদ্ধ সনাতন সমাজ নামে তথাকথিত একটি সংগঠন।

এসময় যানচলাচলে বিঘ্ন ঘটায় প্রেসক্লাব নেতৃবৃন্দ এবং দায়িত্বরত সংবাদ কর্মীরা তাদের এক পাশে সরে কর্মসূচি পালন এবং আটকা পড়া যানবাহন ছেড়ে দিতে বলে। এতে সাংবাদিকদের সাথে মারমুখি আচরণ করেন হিন্দু যুবকরা। তারা সেখানে থাকা একুশে টেলিভিশনের সাংবাদিক ও সময় টেলিভিশনের সাংবাদিক কমল দাসকে নাজেহাল করলে অন্যান্য সাংবাদিকরা প্রতিবাদ করেন। এতে হিন্দু যুবকরা সাংবাদিকদের উপর চড়াও হয়। পরে তারা লাঠিসোটা নিয়ে প্রেসক্লাবে হামলা চালায়।

এদিকে চট্টগ্রাম প্রেসক্লাবে ঐক্যবদ্ধ সনাতন সমাজের উচ্ছৃঙ্খল যুবকদের হামলা, ভাঙচুর, সাংবাদিকদের হত্যাচেষ্টার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টার প্রতিবাদে এবং পরবর্তী করণীয় নির্ধারণে প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের যৌথসভা আজ শুক্রবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে।

১৬ মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    ভারত থেকে পুরা দেশই পোড়ানো হচ্ছে। প্রেস ক্লাব আালাদা করে জালানোর দরকার আছে?

  2. M Rafiqul Islam বলেছেন

    সভ কিছু ওদের টেলিফোন হয় ভাই

  3. Kauser Parvin বলেছেন

    ভাল করেছে।বন্ধু বলে কথা।

  4. Hossain Al Imran বলেছেন

    he he he eta Joger mulluk naki, Shalar barir abdar ????? :p :p

  5. HM Asraf বলেছেন

    কোন ব্যাপার না, স্বাভাবিক।

  6. Sma Razzak বলেছেন

    ……… এতে আশ্চর্য হওয়ার কিছুই নেই ! ওদের লোকাল এজেন্ট যখন নাসিরনগরে সাংবাদিকের প্রশ্নের জবাবে বলে- ”আমরা কেন দেখা করবো…. মন্ত্রী আমাদের সাথে দেখা করবেন…. তিনি স্থানীয় কিছু লোকের প্রতিনিধি… আমি ২কোটি ২০ লক্ষ লোকের নেতা….” তখন আপনারা কোথায় ছিলেন ? হিবৌখৃ ঐক্য পরিষদের ঐ নেতার বক্তব্য প্রচ্ছন্নভাবে প্রধানমন্ত্রীর উপর নিজেকে প্রতিষ্ঠিত করার অপচেষ্টার শামিল জেনেও প্রথম আলোর প্রশ্নকর্তা এমন ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের জন্যে তাকে পাল্টা কোন প্রশ্ন করেন নি। মিডিয়ায় এই বক্তব্যের কোন প্রতিবাদ সমালোচনাও চোখে পড়েনি । গণমাধ্যমই যদি ‘দাদা’দের ভয়ে চুপসে থাকে, হামলা তো তাদের ওপর হবেই….. যতই ছাড় দেবেন, ওরা ততই পিষে মারবে !

  7. Akter Hossain বলেছেন

    মাত্র শুরু দাদাদের খেলা

  8. Rodrotonu Rt বলেছেন

    ami buzi na desha jokhon oder upor (Sonkhaloghu) ato nirjaton hoi tokhon apnader kolom kothai thake , kothai thaka ata zala, akjon sanbadik hoia ki atai uchit je jokhon nijer sarther upor asbe thokon japta pora ar biruda likha. Holud sanbadikota bondo korun. oi chala guli onnai korecha kono sondaho nai. sanbadikra desher socheton jonota sondeho nai. but asob holud sanbadikota ar purba bondo kora uchit. akber vabun oder upor (Sonkhaloguder) ki ottachartai na hocha. avabe hote thakle arokom hobe atai savabik.

  9. নাজিম উদ্দীন আহমেদ বলেছেন

    কত বড় এসপর্দা!

  10. Mizan Rahman বলেছেন

    বাংলাদেশের সংবাদ মাধ্যম সবক্ষেত্রে ভারতের চামচামি করে। এটা মিডিয়ায় আনার কি দরকার ছিল।

  11. Victor Ganguly বলেছেন

    Solaiman Mohammad Mizan Rahman media fake faltu news dicche,Apnader desher press k puriye dile, dui taka pawa jabe?? Ki boka boka R kono news paina,Hindu r India bepare Baje kotha chara,15 Mandir vanglo,bari vanglo ,Agune jalalo Tader ki holo?? Bol Admin,Ek baper beta hole

  12. Victor Ganguly বলেছেন

    media fake faltu news dicche,Apnader desher press k puriye dile, dui taka pawa jabe?? Ki boka boka R kono news paina,Hindu r India bepare Baje kotha chara,15 Mandir vanglo,bari vanglo ,Agune jalalo Tader ki holo?? Bol Admin,Ek baper beta hole

  13. Abul Bashar বলেছেন

    এখনো না পুড়ে আছে সেটায় বেশি।

    1. Saiful Islam Shilpi বলেছেন

      কোন একদিন যদি হিদুরা আপনার বাড়ী পুড়ে বা হামলা করে তখনো এ কথা বলিয়েন।

  14. bangladeshi বলেছেন

    if you are not astonish the please listen the Waj mahafel of Allama saidi, he tell this more and more

  15. Masbah Uddin Raju বলেছেন

    বাবুরে