অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সংলাপের কোন বিকল্প নেই-নোমান

0
bnp-photo-09-12-2016
.

গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার করার জন্য একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন অপরিহার্য হয়ে পড়েছে বলে উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, সরকারের উচিত একটি গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠন করে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য নির্বাচনকালীন সরকারের রুপরেখা নিয়ে রাজনৈতিক দলগুলো সাথে সংলাপ শুরু করা। রাজনৈতিক সংকট নিরসনে জাতীয় সংলাপের কোন বিকল্প নেই।

তিনি আজ শুক্রবার বিকালে চট্টগ্রামের হালিশহর বড়পোলস্থ একটি কমিউনিটি সেন্টারে হালিশহর থানা শ্রমিক দলের প্রয়াত সভাপতি ইয়াছিন আলীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হালিশহর থানা শ্রমিক দলের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন।

নোমান বলেন, সরকার সংলাপের পরিবর্তে রাজনৈতিক সংকট দীর্ঘায়িত করার মাধ্যমে যদি ক্ষমতাকে চিরস্থায়ী করার অপচেষ্টা চালায় তাঁর পরিনাম কখনো ভাল হবে না। দেশের সার্বভৌমত্ব হুমকির সম্মূখীন হচ্ছে উল্লেখ করে নোমান বলেন, প্রতিবেশী দেশের সাথে সামরিক চুক্তি এবং নৌ বন্দর ব্যবহার চুক্তি করার আগে সরকারের উচিত জনগণের কাছে তা বিস্তারিত প্রকাশ করা।

সভায় প্রয়াত শ্রমিক দল নেতা ইয়াছিন আলীর জীবনের উপর আলোকপাত করে আবদুল্লাহ আল নোমান বলেন, ইয়াছিন আলী শ্রমিক দলের একজন দক্ষ সংগঠক ছিলেন, দলের এই দূর্দিনে তাঁর মতো ত্যাগী সংগঠকের বেশী প্রয়োজন ছিল। তিনি শ্রমিক দলের নেতাকর্মীদেরকে সংগঠনকে শক্তিশালী করার জন্য নিরলসভাবে কাজ করার আহবান জানান।

হালিশহর থানা শ্রমিকদলের সভাপতি মাসুম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিকদলের যুগ্ন-সম্পাদক শেখ নুরুল্লাহ বাহার, কেন্দ্রীয় শ্রমিক দলের সাংগাঠনিক সম্পাদক শ.ম. জামাল, মহানগর যুবদলের সভাপতি কাজী বেলাল, পাহাড়তলী থানা বিএনপির যুগ্ন আহবায়ক জসীম উদ্দিন জিয়া, মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আহমেদুল আলম রাসেল, শ্রমিকদল নেতা আবদুল্লাহ হারুন আখজী, বিএনপি নেতা ইকবাল হোসেন, শহীদ মোহাম্মদ চৌধুরী, হাজী কামাল উদ্দিন, আব্দুল করিম ভূট্টো, হাজী সাইফুল ইসলাম, জাহাংগীর আলম, এস.এম. ফরিদুল আলম, তোফাজ্জল হোসেন, জাহাংগীর আলম মুন্না, আজিজুর রহমান বাবুল, শাহীন আহমেদ কবির, শফিউল্লাহ, আবু বক্কর, ইবনুল হাসান, ইব্রাহীম সওদাগর, আলী হায়দার, রায়হান মাহমুদ, কাফী মুন্না, হাজী আরজু, খাজা আলাউদ্দিন, জসিমুল ইসলাম কিশুর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম, কেন্দ্রীয় ছাত্রদল নেতা যায়েদ বিন রশীদ, শেখ রাসেল, জমীর উদ্দিন নাহিদ, মহসীন কবির, রাশেদুল ইসলাম, হায়দার খান, আবদুল্লাহ ফিরোজ টিপু, সৌরভ শাহীন, দিদার আলম, ফারুক হোসেন, আখি সুলতানা, আতিয়া আক্তার প্রমূখ।