অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে করোনায় মারা গেলেন প্রধান শিক্ষিকা

0
.

চট্টগ্রামের হাটহাজারীতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছের ফোরদৌসী আরা (৫৫) নামে এক শিক্ষিকা।

তিনি উপজেলার ছিপাতলী ইউনিয়নস্থ আলী মুহাম্মদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছিলেন। গত ২১ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ২৬ সেপ্টেম্বর রবিবার মারা যান তিনি।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল এশারের নামাজের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল মসজিদ প্রাঙ্গণে জানাযা শেষে বিশ্ববিদ্যালয় স্টাফ কবরস্থানে দাফন করা হয়।

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি জিয়া হায়দার বলেন, মারা যাওয়া প্রধান শিক্ষিকা দীর্ঘ ১৬ বছর যাবৎ ঐ স্কুলে প্রধান শিক্ষিকার দায়িত্ব পালন করেছেন। জ্বর ও শ্বাসকস্ট নিয়ে তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয় এবং রাতেই করোনার পরীক্ষা করালে গত বৃহস্পতিবার রিপোর্ট পজিটিভ আসে। অবস্থা আরও খারাপ হলে শুক্রবার আইসিইউতে নেয়া হয়। শেষে রবিবার তিনি মারা যান।

এদিকে করোনায় আক্রান্ত হয়েছেন পৌরসভার হাটহাজারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহিনা আক্তার, উত্তর মাদার্শা মাহলুমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্চিতা বড়ুয়া ও উত্তর বুড়িশ্চর রশিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্মৃতি দত্ত। তারা হোম কোয়ারেন্টিনে আছেন।

আক্রান্ত শিক্ষকের সংস্পর্শে আসায় রবিবার সকালে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক ও দপ্তরিসহ ১৫ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছেন।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম বলেন, আক্রান্ত অন্য তিন শিক্ষকের শারীরিক অবস্থা স্থিতিশীল। সরকারি নির্দেশনা মেনে আমরা বিদ্যালয় পরিচালনা করছি। এর পরও পরিস্থিতি অনুযায়ী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে যে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে।