অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খাগড়াছড়িতে চাঁদা না পেয়ে সরকারী গাড়ি ভাংচুর করেছে পাহাড়ি সন্ত্রাসীরা

0

খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:

khagrachari-pic-03
.

চাঁদা না দেওয়ায় খাগড়াছড়িতে দুটি সরকারী বিআরটিসি ট্রাক ভাংচুর করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। শনিবার সকালে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চারমাইল এলাকায় এই ভাংচুরের ঘটনা ঘটে।

ট্রাক চালক মোঃ জামাল উদ্দিন জানান,তারা চট্টগ্রাম থেকে শুক্রবার সরকারী চাউল নিয়ে দিঘীনালা উপজেলায় যায় এবং খাদ্য গুদামে চাউল রেখে খাগড়াছড়ি ফেরার পথে শনিবার সকাল ১০টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলার চারমাইল এলাকায় পৌঁছলে ৮/১০ জন পাহাড়ি যুবক গাড়ির গতিরোধ করে।

khagrachari-pic-01
.

তারা নিজেদের ইউপিডিএফের কর্মী দাবী করে ট্রাক প্রতি ১০ হাজার টাকা চাঁদা দাবী করে। ট্রাকের চালকরা গাড়িগুলো সরকারী এবং চাঁদা দিতে অস্বীকার করলে সন্ত্রাসীরা এলোপাথারি পাথর ও ইট ছুড়ে। এতে দু’টি বিআরটিসি ট্রাকের সামনের গ্লাস ভেঙ্গে দেয়। এক পর্যায়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌছলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হান্নান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এই ঘটনায় বিআরটিসি ট্রাকের চালক সাইফুল ইসলাম সিকদার, বাদী হয়ে সদর থানায় জ্ঞাত ও অজ্ঞাতনামা আসামীদের বিরূদ্ধে মামলা করেছে। থানায় মামলা দায়েরের এবং আসামী গ্রেফতারে অভিযান চলছে।

জেলা ইউপিডিএফের মুখপাত্র নিরন চাকমা চাঁদাবাজী ও গাড়ি ভাংচুরের ঘটনায় তাদের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন।