আনোয়ারায় বন্য হাতির হামলায় অজ্ঞাত ব্যক্তি নিহত

0
ফাইল ছবি।

চট্টগ্রামের আনোয়ারায় বন্যহাতির পায়ে নীচে পিষ্ট হয়ে অজ্ঞাত নামা এক ব্যক্তি (৩৮) নিহত হয়েছেন।

গতকাল রবিবার (১০ অক্টোবর) রাতে উপজেলার মধ্যম গুয়াপঞ্চক গ্রামের মোহাম্মদ উল্যাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। পুলিশ আজ সোমবার সকালে তার লাশ উদ্ধার করেছে।

গ্রামবাসী বলছে নিহত ব্যাক্তি মানষিক প্রতিবন্ধি ছিলেন। সে রাস্তায় ঘুরে বেড়াতো।

স্থানীয় ইউপি মেম্বার মো. সোলায়মান বলেন, তিনবছর ধরে হাতির আক্রমণে অনেক লোক নিহত হয়েছে, অনেকের ঘরবাড়ি ভাঙচুর করেছে, স্থানীয় অনেক লোক আহত হয়েছে। অথচ এতো কিছুর পরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়েনি। সর্বশেষ রবিবার রাতে অজ্ঞাত এই পাগল নিহত হলেন। বিষয়টি থানাকে অবগত করা হয়েছে।

আনোয়ারা থানার ওসি এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, হাতির পায়ে পিষ্ট হয়ে এক পাগল নিহত হওয়ার খবর পেয়েছি। ঘটনাটি তদন্ত করা হবে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আ ন ম ইয়াসিন নেওয়াজ বলেন, ‘আনোয়ারায় হাতির আক্রমণের ব্যাপারে আমরা উদাসীন নই। উদ্যোগী হচ্ছি কীভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা যায়। ইতিমধ্যে সেখানে পাহারা দল গঠন করা হয়েছে।’

তিনি আরও বলেন, বন্যহাতি জোর করে সরিয়ে নেওয়া যায় না। তাদের পাহারায় রাখতে হয়। স্বাভাবিকভাবে তারা ফিরে যাবে। তাই যখন ফিরে যাবে, তখন যাতে আর না আসতে পারে সে চেষ্টা করা হবে।

উল্লেখ্য, গত দুই বছরে শুধু আনোয়ারা দেয়াং পাহাড়ের বন্যহাতির আক্রমণে ১৭ জন নিহত, অর্ধশতাধিক বাড়িঘর ভাঙচুর এবং অন্তত ২৫ জন আহত হয়েছে। এ নিয়ে এলাকাবাসী চরম ক্ষুব্ধ।

কোন মন্তব্য নেই