অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পুলিশি টহলের মধ্যেই ট্রেনে পাথর নিক্ষেপ, মাথা ফাটল যাত্রীর

0
.

পুলিশি টহলের মধ্যেই এবার পাবনার ঈশ্বরদীতে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ইসলাম হোসেন (৬২) নামের এক যাত্রী মাথা ফেটে গুরুতর আহত হন। তিনি পাবনার আমিনপুর কাজীপাড়ার বাসিন্দা। ট্রেনে দায়িত্বরত পুলিশ ও কর্মচারীরা তাকে উদ্ধার করে ট্রেনেই প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন। মঙ্গলবার রাত ৮টার দিকে আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

ঈশ্বরদী রেলওয়ে থানা সূত্রে জানা গেছে, পাকশী রেলওয়ে জেলার পুলিশ সুপার সাহাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর ইসলাম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চিফ ইন্সপেক্টর ফিরোজ আহমেদ ও রেলওয়ের বিভাগীয় কর্মকর্তাদের উপস্থিতিতে মঙ্গলবার ঈশ্বরদী থেকে রাঘবপুর পর্যন্ত রেলপথে বিশেষ ট্রলিবহর নিয়ে ট্রেনে পাথর নিক্ষেপের বিরুদ্ধে সচেতনতামূলক টহল, পথসভা ও মহড়া চলছিল। এ সময় ক্ষুদ্র মাটিবাড়ি ও রাঘবপুর স্টেশন এলাকায় দুটি পথসভায় স্থানীয় জনপ্রতিনিধি বাসিন্দাদের নিয়ে মানুষকে এ বিষয়ে সচেতন করতে মতবিনিময়ও করা হয়। এসব কর্মসূচি চলার সময়ই মঙ্গলবার রাতে ঈশ্বরদীর দাশুড়িয়া স্টেশনের কাছে ওই ট্রেনে পাথর নিক্ষেপের এ ঘটনা ঘটে।

ট্রেনে কর্তব্যরত টিটিই, পুলিশ ও একাধিক যাত্রী জানান, ট্রেনটি রাজশাহী থেকে ঈশ্বরদী হয়ে ঢালারচর অভিমুখে যাওয়ার সময় দাশুড়িয়া স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পর পাথর নিক্ষেপের এ ঘটনা ঘটে। এতে যাত্রী ইসলাম হোসেনের মাথার বাঁ পাশে পাথর লাগে। তিনি আহত হলে তাকে উদ্ধার করেন ট্রেনে কর্তব্যরত পুলিশ ও কর্মচারীরা।