অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‘আ’লীগ কুমিল্লার ঘটনা নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে’: ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডাক্তার শাহাদাত হোসেন আওয়ামীলীগ কুমিল্লার ঘটনা নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে অভিযোগ করে বলেছেন, প্রশাসনের উচিত ছিল যে স্থানে এ ঘটনা ঘটেছে সেখানে প্রথমে যেই লোক কোরআন শরীফ দেখেছে তাকে ধরে জিজ্ঞাসাবাদ করা উচিত ছিল।  কারণ কোন ধর্মপ্রাণ মুসলমান পবিত্র ধর্মগ্রন্থ কুরআন শরীফ মন্দিরে রাখতে পারেনা। সরকার দেশের সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা করছেন প্রকৃত অপরাধীকে আইনের আওতায় আনতে পারেনি। সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে ফায়দা লুটার জন্য এ ঘটনা ঘটিয়েছে।

.

তিনি আজ শনিবার বিকেলে নগরীর কাজীর দেউড়িস্থ এ্যাপোলো শপিং সেন্টারের উপরে একটি কমিাউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর বিএনপির বিশাল কর্মী সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ডা. আরও শাহাদাত বলেন, বর্তমান সরকারের গ্রহণযোগ্যতা নেই। এই সরকারের অধীনে সার্চ কমিটি হতে পারেনা। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না। সার্চ কমিটি যাকে পছন্দ তাকে দিয়ে করবেন। নির্বাচনের আগের দিন ভোট হয়ে যাবে। সেটা হবে না। আগামী নির্বাচনকে কেন্দ্র করে এখন থেকেই মামলা দিচ্ছে সরকার। সরকারের এই ঘোলা পানিতে মাছ শিকার জনগণ বুঝে গেছে। নির্বাচন নির্বাচন খেলার হতে দেওয়া হবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে চারটি নির্বাচন হয়েছে। সে নির্বাচনগুলো নিয়ে কোন প্রশ্ন উঠেনি। তত্বাবধায়ক সরকারের অধীনে একবার আওয়ামীলীগও নির্বাচিত হয়েছিল।

.

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে একদলীয় বাকশাল কায়েম করেছে। তাদের হাতে দেশ ও স্বাধীনতা নিরাপদ নয়। তারা ভোট চুরি করে ক্ষমতায় এসে মানুষের সাংবিধানিক সকল অধিকার ক্ষুন্ন করেছে। এর থেকে উত্তোরণের জন্য দেশনেত্রী বেগম খালেদা ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ভোট ডাকাতদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।

দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। এই সময়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া প্রয়োজন। কিন্তু সরকার বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিদেশে যেতে দিচ্ছে না। আইন ও বিচার বিভাগকে ব্যবহার করে বেগম খালেদা জিয়ার নাগরিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।