অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সংঘর্ষে লিপ্ত চবি’র ৬ ছাত্রলীগ নেতা স্থায়ী বহিস্কার

2
download
.

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বহির্ভত কাজে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার ছয় ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে স্থায়ী বহিস্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

আজ রবিবার কেন্দ্র্র্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

15435853_1224446200968475_1196334243_n
.

বহিস্কৃত ছয় ছাত্রলীগ নেতারা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রাকিব উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, সাংগঠনিক সম্পাদক মোঃ আরমান মিয়া, আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান এবং দুই সদস্য সাইদুল ইসলাম সাইদ ও আরিফুল হক অপু।

জানা গেছে বহিস্কৃত সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুর অনুসারী হিসেবে ক্যম্পাসে পরিচিত। কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম এর সত্যতা স্বীকার করে পাঠক নিউজকে বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বহিস্কৃত ছাত্রলীগ নেতা আরিফুল হক অপু অভিযোগ করে জানান, আমার বড় ভাই বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি তায়েফুল হক তপুকে মারধোরের দিন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাসে তো আমি যায়নি বরং বিশ্ববিদ্যালয়ের আশে-পাশেও ছিলাম না। আমি বড় তপুকে নিয়ে বিভিন্ন হাসপাতাল ও বাসায় ছিলাম। তা হলে যেখানে আমার কোন ছোঁয়া ছিলোনা সেখানে আমাকে কেন বহিস্কার করা হলো সেটা আমি জানিনা।

কেন্দ্রীয় ছাত্রলীগে এভাবে বিচার করে আমার সাথে খুবই অমানবিক আচর করেছে। তিনি বলেন, আমি বিষয়টি নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে কথা বলবো। একজন নির্দোষ ব্যক্তিকে কেন তারা অপরাধী বানালো।

২ মন্তব্য
  1. Bahar Uddin বলেছেন

    চবি ছাত্রলীগের সংঘর্ষের কারণে এ প্রতিষ্ঠানটিতে লেখাপড়া বন্ধ হতে চলেছে। এমন কোন দিন নেই এই সংগঠনটির মারামারি, গুতোগুতি ঘটে না। মনে হয় যেন তারা এখানে ভর্তি হয়েছে শুধু অঘটন ঘটানোর জন্যই।

  2. Saiful Insaf বলেছেন

    কয়লা ধুইলে ময়লা যাবে কি?