অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে দু:স্থদের খাবার বিতরণ

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ডা.শাহাদাত হোসেন বলেছেন, করোনাকালীন দুঃসময়ে জিয়াউর রহমান ফান্ডেশন আত্মমানবতার সেবায় কাজ করে গেছেন। দুঃসময়ে এ সংগঠনটি জনগণের পাশে ছিল।’একটি উদ্যোগ, একটু চেষ্টা, এনে দেবে স্বচ্ছলতা, দেশে আসবে স্বনির্ভরতা’ এই শ্লোগানকে সামনে আজ থেকে ২২ বছর আগে গরীব, দু:স্থ, অবহেলিত ও অসহায় মানুষের জন্য কাজ করার ব্রত নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এই অরাজনৈতিক সংগঠণ প্রতিষ্ঠা করেছিলেন।

গত ২২বছরে অসংখ্য মানুষের দোরগোড়ায় ফাউন্ডেশন তার সহযোগিতা পৌঁছে দিয়েছেন।এছাড়া বিভিন্ন সময় আন্দোলন সংগ্রামে নিহত ও আহত পরিবারের সদস্যদের মাঝে সংগঠণের পক্ষ থেকে সব ধরনের সাহায্য করে আসছে। বিশেষ করে কোভিড-১৯ ধরা পড়ার পর থেকেই জানুয়ারী-ফেব্রুয়ারী ২০২০ সালে জনাব তারেক রহমানের প্রত্যক্ষ নির্দেশে জনগণকে করোনাভাইরাস সম্পর্কে সচেতনামূলক লিফলেট বিতরণ, মাস্ক পরিধান, সাবান দিয়ে হাত ধোয়াসহ বিভিন্ন কার্যক্রম জিয়াউর রহমান ফাউন্ডেশন পরিচালনা করেছেন।

.

তি‌নি আজ ১৮ অ‌ক্টোবর সোমবার দুপুর ২ টায় চট্টগ্রাম শাহ আমানত ( র:) মাজারস্থ এতিমখানায় জিয়াউর রহমান ফাউন্ডেশন এর ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল শেষে দু:স্থ, অসহায় এতিমদের মাঝে খাবার বিতরণ কালে প্রধান অতিথিরর বক্তব্য এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রামসহ সারাদেশে আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় যখন করোনাকাল শুরু হয় তখন সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে চিকিৎসকসহ স্বাস্হ্যকর্মীরা সুরক্ষাসামগ্রী সংকটে ছিল সে সময় জিয়াউর রহমান ফাউন্ডেশন সারাদেশে মেডিকেল কলেজ হাসপাতালসহ চিকিৎসকদের মাঝে পিপিই,মাস্ক, সেফটি গগলস্ সহ হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস বিতরণ করেন। করোনাসংকট তীব্র আকার ধারণ করলে সারাদেশে বিনামূল্যে টেলিমেডিসিন সেবা চালু করে ঘরে ঘরে ঔষধ ও অক্সিজেন সিলিন্ডারসহ সব ধরণের চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেন।

এর আগে শাহ আমানত ( র:) মাজারস্থ এতিমখানায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিলের শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনা এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ফাউন্ডেশনের চিকিৎসক সমন্বয়ক অধ্যাপক ডা. মো: জসিম উদ্দিন এর সভাপতিত্বে ও ফাউন্ডেশনের কেন্দ্রীয় রিহ্যাবিলিটেশন কমিটির সদস্য ডা. এস এম সারোয়ার আলমের পরিচালনায় এসময় আরও উপস্হিত ছিলেন মহানগর বিএনপির সদস্য মো: কামরুল ইসলাম, ডা. ইয়াসিন আরাফাত, এডভোকেট মো: আলাউদ্দীন, এডভোকেট আব্দুল মান্নান, এডভোকেট ছৈয়দুল আমিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুবদল নেতা সালাউদ্দিন, আলাউদ্দীন, ছাত্রদল নেতা সালাউদ্দিন সাহেদ, সামিয়াত আমিন জিসান, নজরুল ইসলাম স্বেচ্ছাসেবক দল নেতা শফিউল আলম শফিসহ প্রমূখ নেতৃবৃন্দ।