অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা

0
ঝুমুর মনি

জেলার হাটহাজারীতে ঝুমুর মনি (১৬) নামে এক কিশোরী গলায় ওড়না পেচিঁয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (২১অক্টোবর) বিকেলে উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এ সময় সে তার আত্মহত্যার ঘটনা মোবাইলে ভিডিও করে গেছে। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে তাৎক্ষনিকভাবে তা জানা যায়নি।

মৃত ঝুমুর মনি ফরহাদাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের তোফায়েল আহমেদ সওদাগরের বাড়ির মো. মুজাহের এর কন্যা।

পারিবারিক সূত্রে জানা যায় ফটিকছড়ি ভূজপুর থানা সুয়াবিল ৮নং ওয়ার্ড এলাকার সাকিব এর সাথে গোপনে ৬ থেকে ৭মাস আগে আক্দ হয়েছিল, কিন্তু তার পরিবার ৩-৪ মাস আগে জানতে পারে বিষয়টি।

ঝুমুরের পিতা মো. মুজাহের বলেন, বৃহস্পতিবার বাসায় আমার বড় মেয়ে ও মেজ মেয়ে ছাড়া কেউ ছিল না। দুপুরের দিকে বড় মেয়ে ভাত খাওয়ার কথা বললে ঝুমুর পরে খাবে বলে জানায়। এই ফাঁকে বাসায় বড় মেয়ের অনুপস্থিতিতে ঝুমুর তার শোবার ঘরে গিয়ে দরজা লাগিয়ে বিকেল ৪টার দিকে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হাজির খিল গ্রামের ৮নং ওয়ার্ডের নবীদুর রহমানের ছেলে মো. শাকিবের সঙ্গে ঝুমুরের বিয়ে হয়েছিল। তবে বিষয়টি আমরা মাস ছয়েক আগে জেনেছি।

আমাদের ধারণা, তাদের মধ্যে কোন বিষয় নিয়ে সমস্যা হয়েছিল। তাই হয়তো আমার মেয়ে অভিমান করে আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

ঘটনার দিন বিকেলে সাকিবের সাথে মোবাইল কথোপকথনের এক পর্যায়ে মোবাইল লাইভে এসে ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। ঝুমুর ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী ।

হাটহাজারী মডেল থানার উপ পরিদর্শক প্রদীপ দাশ জানান, সাকিবের সাথে সম্পর্কে কথা শুনেছি।ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে সুরতহাল তৈরী করে ময়নাতদন্তের জন্য চমেকে হাসপাতালে প্রেরন করি।