মাঠে ঢুকে পড়া মুস্তাফিজ ভক্ত সেই যুবক কারাগারে

0
.

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তানের খেলা চলাকালে মাঠে ঢুকে পড়া যুবক রাসেলকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ রোববার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুইয়ার আদালত শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। সূত্র জানায়, মিরপুর মডেল থানায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় সন্দেহভাজন মামলায় রাসেলকে সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে শনিবার (২১ নভেম্বর) বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচ চলছিলো। তখন পাকিস্তান ব্যাটিংয়ে। এমন সময় নর্দান গ্যালারির লোহার শেকল টপকে হঠাৎই মাঠে ঢুকে পড়েন এক দর্শক। এসে সোজা পড়েন মুস্তাফিজের পায়ের কাছে। পরে ওই দর্শককে সরান নিরাপত্তাকর্মীরা। মুস্তাফিজকে মাঠ থেকে তুলে নেওয়া হয় করোনার নিয়মের কারণে।পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ছাপিয়ে আলোচনায় নিরাপত্তা ইস্যু। করোনাভাইরাসের মধ্যে দর্শক ফিরিয়ে বেকায়দায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইনিংসের ১৩তম ওভারে কড়া নিরাপত্তা আর বেষ্টনী ডিঙিয়ে নর্দান গ্যালারি থেকে সোজা মাঠে ঢুকে পড়েন এক সমর্থক।

সে ওভারে প্রথম বলের পর বোলার মুস্তাফিজের পায়ের কাছে কাছে বসে ‘ভালোবাসা’ প্রকাশ করেন সেই সমর্থক। পরে নিরাপত্তাকর্মীরা দৌড়ে এসে ওই দর্শককে তুলে নেন। একটু পর তুলে নেওয়া হয় মুস্তাফিজকেও।

এদিকে জৈব সুরক্ষা বলয় ভেঙে মাঠে ঢুকে পড়া দর্শকের নাম রাসেল। কুমিল্লা শহরে তার বাড়ি। সে বর্তমানে রাজধানীর আদাবরে থাকে। মুস্তাফিজুর রহমানের বড় ভক্ত সে। রাসেল ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নিরাপত্তা বেষ্টনী টপকে মাঠে থাকা পেসার মুস্তাফিজের কাছে ছুটে যান তিনি। সেই ঘটনায় রাসেলকে জিজ্ঞাসাবাদের জন্য মিরপুর মডেল থানায় নেওয়া হয়েছে।

আজ বাংলাদেশ-পাকিস্তানের খেলা দেখতে রাসেল টিকিট কেটেই স্টেডিয়ামে প্রবেশ করেছিল। খেলা চলাকালীন হঠাৎ এমন কাণ্ড ঘটিয়ে ফেলেন তিনি। থানায় জিজ্ঞাসাবাদ শেষে দেশের প্রচলিত আইন অনুযায়ী সাজা হবে তার।

কোন মন্তব্য নেই