অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুদকের মামলায় পাপিয়া-সুমনের বিচার শুরু

0
.

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন ঢাকার একটি আদালত।

আজ মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোহাম্মদ আলী হোসেন অভিযোগ গঠন করে বিচারকার্য শুরুর আদেশ দেন। এর আগে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হয়। পাপিয়া ও সুমন তাদের নিজেদের নির্দোষ দাবি করেন।

মামলার অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে আসামিপক্ষের করা আবেদন এদিন আদালত খারিজ করে দেন এবং আগামী ২২ ডিসেম্বর শুনানির তারিখ নির্ধারণ করেন।

গত ৩০ মার্চ দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা শাহিন আরা মমতাজ সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলার অভিযোগপত্র জমা দেন।

গত বছরের ৪ আগস্ট ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ এই দম্পতির বিরুদ্ধে মামলাটি করে দুদক। মামলার এজাহার অনুসারে, পাপিয়া ও তার স্বামী প্রায় ৬ কোটি ২৪ লাখ টাকা অবৈধভাবে অর্জন করেছেন।

আরও উল্লেখ করা হয়েছে, পাপিয়া ২০১৯ সালের ১২ অক্টোবর থেকে ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি পর্যন্ত বিল হিসেবে ওয়েস্টিন হোটেল কর্তৃপক্ষকে নগদ ৩ কোটি ২৩ লাখ টাকার বেশি পরিশোধ করেন।

গত বছরের ১২ অক্টোবর অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে দায়ের করা আরেকটি মামলায় এই পাপিয়া ও সুমনকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।