অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নারী সাংসদের সঙ্গে দেখা করতে এসেছিল বনের হরিণ!

0
.

পরিবারের সদস্যদের নিয়ে নিঝুম দ্বীপ পরিদর্শনে গিয়েছিলেন নোয়াখালী-৬ আসনের সাংসদ আয়েশা ফেরদাউস। রাত্রিযাপনের জন্য উঠেছিলেন ঈশিতা ইকো রিসোর্টে। তাঁর সঙ্গে দেখা করতে স্থানীয় লোকজন ভিড় করেন রিসোর্টের সামনে। এক এক করে সবাই বিদায় নেওয়ার পর বনের একটি হরিণ এসে দাঁড়াল রিসোর্টের প্রধান ফটকে। তা শুনে সাংসদ নিজেই এসে দাঁড়ান রিসোর্টের নিচে। সাংসদকে দেখে হরিণটি এগিয়ে এসে ঠিক তাঁর সামনে দাঁড়ায়। আবেগ আপ্লুত হয়ে হরিণটির গায়ে হাত বুলিয়ে দিলেন আয়েশা ফেরদাউশ। এরপর বাজার থেকে চিপস কিনে খাইয়ে সেটিকে বিদায় দেন।

এ সময় পাশে থাকা নেতা-কর্মীদের অনেকে এই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেন। যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। আজ রোববার সকালে ঘটনাটি ঘটে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুম দ্বীপে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাংসদের আসার সংবাদ পেয়ে অনেক লোকের ভিড় হয় রিসোর্টের সামনে। স্বাভাবিকভাবে লোকজনের সমাগম থাকলে সেখানে হরিণের উপস্থিতি থাকে না। কিন্তু আজকের ঘটনাটি ব্যতিক্রম। অনেক লোকের মধ্যেও হরিণটি রিসোর্টের প্রধান ফটকে এসে দাঁড়াল। এ সময় পরিবার নিয়ে রিসোর্টে অবস্থান নেন আয়েশা ফেরদাউশ। সাংসদ হরিণটি দেখে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

এ ব্যাপারে আয়েশা ফেরদাউশ বলেন, ‘নিঝুম দ্বীপ একমাত্র জায়গা যেখানে বনের হরিণকে একেবারে কাছে থেকে দেখা যায়। হাত দিয়ে ছোঁয়া যায়। এই দ্বীপে বনের মধ্যে অসংখ্য হরিণ রয়েছে। মাঝেমধ্যে কিছু হরিণ লোকালয়ে চলে আসে। এর মধ্যে একটি হরিণ আমাদের রিসোর্টের সামনে চলে আসে। পরিবারের লোকজনসহ আমরা হরিণটির সাথে কিছু সময় কাটিয়েছি।’

ঘটনার সময় উপস্থিত থাকা নিঝুম দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আফছার দিনাজ জানান, গত শুক্রবার সকালে নিঝুম দ্বীপ সফরে আসেন হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ মোহাম্মদ আলী, সাংসদ আয়েশা ফেরদাউশ ও উপজেলা আওয়ামী লীগের কিছু নেতা-কর্মী। আগামী কয়েক দিন তাঁরা নিঝুম দ্বীপে অবস্থান করবেন। অবস্থানকালে নিঝুম দ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের একটি মতবিনিময় সভায় তাঁদের অংশ নেওয়ার কথা রয়েছে।  সূত্র: আজকের পত্রিকা।