অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিজয় দিবস চট্টগ্রামে ইসলামী ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‌্যালী

6
.

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রামে বিশাল শোভাযাত্রাসহ বর্ণাঢ্য র‌্যালী বের করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। ১৬ ডিসেম্বর সকালে চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা উদ্যোগে নগরীতে এ র‌্যালী বের হয়।

র‌্যালী পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি সালাউদ্দিন মাহমুদ বলেন যে মহান উদ্দেশ্যে এদেশের মুক্তিকামী জনতা নিজেদের প্রাণের বিনিময়ে পাক বাহিনীর শোষন, নির্যাতন, নিপীড়ন থেকে এ জাতিকে মুক্ত করেছিলেন তার সুফল আমরা এখনো পাইনি।

.

আওয়ামী লীগ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিকিয়ে দিতেই অবৈধভাবে বিনা ভোটে ক্ষমতাসীন হবার পর বিরোধী দল নিঃশেষ করার ঘৃণ্য চক্রান্তে লিপ্ত হয়েছে। তারা আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে প্রতিদিন মেধাবী ছাত্রদের গুম,খুন ও হত্যা করে যাচ্ছে। জনগনের কথা বলার ন্যূনতম মৌলিক অধিকার থেকে দেশবাসী বঞ্চিত। শিক্ষাঙ্গনে তাদের দলীয় সোনার ছেলেরা নানা অপকর্মের কারণে ছাত্রদের শিক্ষা জীবন বিপর্যস্ত, বন্ধ রয়েছে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান।

.

অবৈধ সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই আদালতের ঘাড়ে বন্দুক রেখে জনপ্রিয় ও পরীক্ষিত বিরোধী রাজনীতিক নেতা হত্যার সাথে সাথে বিচার বর্হিভুত হত্যকান্ডের মাত্রাকেও পাইকারী হারে বাড়িয়ে দিয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আওয়ামী সরকারের এহেন দায়িত্বহীন লজ্জাজনক ভূমিকায় প্রিয় স্বদেশ আজ মৃত্যুকূপে পরিণত হয়েছে। তিনি সরকারের এ ধরণের কাজের তীব্র নিন্দা জানিয়ে দেশের স্বার্থ পরিপন্থী সব রকম চক্রান্ত প্রতিহত করতে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

নগর উত্তর সেক্রেটারী নাজিব আহসান’র পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন শিবির নেতা এস কে সিকদার, মাহবুবুর রহমান, সালাম সিদ্দিক, ফারুকে আজম, রাশেদুল ইসলাম, আবু আব্দুল্লাহ, শাকিল রায়হান, কামাল কুতুবী, সালেহ রায়হান, রিদোয়ান জিসান প্রমুখ। নগরীর আসকার দীঘির পাড় থেকে শুরু হয়ে র‌্যালিটি গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে জামালখান মোড় এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। পরে নেতৃবৃন্দ বিজয় দিবস উপলক্ষে নগরীর কয়েকটি এতিম খানায় শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।

এদিকে মহান বিজয় দিবসে মহানগর শিবিরের উদ্যোগে শহীদদের স্মরণে দেয়া মাহফিল ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। সুত্র: প্রেসবিজ্ঞপ্তি

৬ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    ????? এত গুম, খুন,জেল, তার পর ও এত লম্বা মিছিল, এরা থাকে কোথায় ???

  2. M Rahaman Rajib বলেছেন

    আলহামদুলিল্লাহ।

  3. Shakwat Hossin বলেছেন

    এদের পুলিশে ধরেনা?

  4. Shakwat Hossin বলেছেন

    তবে যাই বলেন, শিবিরের চট্রগ্রাম উত্তর সভাপতির প্রচুর সাহস আছে।

  5. মোঃ ইকবাল হোসাইন বলেছেন

    আলহামদুলিল্লাহ

  6. সপ্নের পেরিওয়ালা বলেছেন

    আলহামদুলিল্লাহ।