স্তন ক্যানসারে আক্রান্ত নায়িকার আগে ও পরের ছবি এটি

0
.

ঘাতকব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়েছেন। সেটা আবার পৌঁছে গেছে তৃতীয় ধাপে! এরপর চিকিৎসা শুরু করেছেন অভিনেত্রী। এমন অবস্থায় তাকে চেনাই যাচ্ছে না।

বলছি ভারতের তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী হামসা নন্দিনীর কথা। সোমবার (২০ ডিসেম্বর) ইনস্টাগ্রামে ছবি আপলোড করে দীর্ঘ একটি স্ট্যাটাসের মাধ্যমে স্তন ক্যানসারের খবরটি প্রকাশ্যে এনেছেন তিনি।

সাদাকালো ছবিতে দেখা গেল মাথায় চুল নেই। মুখে নেই হাসি। চোখে-মুখে জায়গা করে নিয়েছে মলিনতা। কেমোথেরাপির জন্যই তার এই হাল। তবে এই পরিবর্তনকে সাদরে গ্রহণ করে নিয়েছেন হামসা। দুঃসহ এ সময়ে নিজেকে ইতিবাচক মানসিকতায় রাখছেন।

হামসা জানান, চার মাস আগে নিজের বুকে শক্ত একটি ডেলার অস্তিত্ব টের পান। সেই মুহূ্র্তেই ভয় পেয়ে যান তিনি। বুঝতে পারেন, জীবন আর এক রকম থাকবে না। এক ধাক্কায় বদলে যাবে অনেকটাই। চিকিৎসকের কাছে যাওয়ার পরে তার আশঙ্কাই সত্যি হল। চিকিৎসক স্তন ক্যানসার শনাক্ত করলেন। সংক্রমণ তৃতীয় ধাপে পৌঁছে যাওয়ায় তাড়াহুড়ো করে কেমোথেরাপি শুরু হয়। ইতিমধ্যে ৯টি কেমো নিয়েছেন। বাকি আরও ৭টি।

হামসার লেখা থেকে জানা গেছে, ১৮ বছর আগে মাকে হারান তিনি। তখন তার মায়ের বয়স ছিল ৪০ বছর। মৃত্যুর কারণ, সেই একই রোগ, স্তন ক্যানসার। এখন নিজের শরীরেও একই রোগ বাসা বেঁধেছে দেখে ভয় পেয়ে গিয়েছিলেন হামসা।

তবুও ক্যানসারের ছায়ায় নিজেকে ঢেকে ফেলতে চান না অভিনেত্রী। চিকিৎসা আর মানসিক জোরে ফিরে আসতে চান স্বাভাবিক জীবনে। অস্ত্রোপচার করে ইতোমধ্যেই তার শরীর থেকে টিউমারটি বের করা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, ক্যানসার এর থেকে বেশি ছড়ায়নি। তাই কিছুটা স্বস্তিতে আছেন তিনি।

কোন মন্তব্য নেই