অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিজয় দিবসে নিউজচিটাগাং এর উদ্যোগে গান কবিতা আলোচনা সভার আয়োজন

0
.

কবিতা পাঠ, দেশাত্মবোধক গান, আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজনের মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচি পালন করেছে চট্টগ্রামের ২৪ ঘন্টার প্রথম অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪ডটকম। শুক্রবার সকালে বিজয়ের ৪৫ বছর উদযাপন উপলক্ষে ‘বিজয়ের কবিতা পাঠ’ এর মধ্য দিয়ে নিজস্ব কার্যালয়ে শুরু হয় দিনব্যাপী এ আয়োজন।

বীর শহীদদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদনে কবিতা পাঠ করেন কবি মিজান মনির ও অভিলাষ মাহমুদ দেশাত্মবোধক গান গেয়ে শোনান নিউজচিটাগাং২৪ডটকমের বাণিজ্যিক প্রধান জে আর সোহেল।

নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন বলেন, ‘নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে দুই যুগের পাকিস্তানি শাসনের অবসান ঘটিয়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্বের মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নিয়েছিল যে বাংলাদেশ, তা পার করল ৪৫ বছর। বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্ব গাঁথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। রাজনৈতিক স্বাধীনতা, অর্থনৈতিক স্বয়ংসম্পূর্ণতা এবং শ্রেণি বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ গঠনই ছিল মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য।’ বিজয়ের চার দশক পার হলেও মুক্তিযুদ্ধের লক্ষ্য পরিপূর্ণরূপে বাস্তাবয়নের চেষ্টা হলেও তা এখনও বাস্তবায়িত হয়নি।

আলোচনা সভা শেষে শহীদদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।