অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে সকাল থেকে ১৪৪ ধারা জারি

0
.

কক্সবাজার শহরে একই স্থানে বিএনপি পূর্ব নির্ধারিত সমাবেশস্থলে যুবলীগের পাল্টা সমাবেশ ডাকাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

রবিবার (২ জানুয়ারি) রাতে কক্সবাজারেরর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সোমবার (৩ জানুয়ারি) ভোর থেকে মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল পর্যন্ত কক্সবাজার শহরে অবস্থিত বিএনপি অফিস সংলগ্ন শহীদ স্বরণি সড়ক ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কক্সবাজার শহীদ স্বরণি সড়কে সোমবার দুপুর ১টায় এই সমাবেশ ডাকে কক্সবাজার জেলা বিএনপি। সমাবেশে অংশ নিতে ইতোমধ্যে কক্সবাজারে কেন্দ্রীয় নেতারা পৌঁছেছেন বলে কক্সবাজার জেলা বিএনপি সাধারণ সম্পাদক অ্যাড. শামীম আরা স্বপ্না জানিয়েছেন।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল জানান, ইতোমধ্যে আগামী সোমবারের সমাবেশকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন, সকলকে অবহিত করেছি। গণতান্ত্রিক দেশ হিসেবে প্রশাসন, আওয়ামী লীগসহ সকলে সহযোগিতা করবে সেটাই প্রত্যাশা করছি।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, দুটি পক্ষের কর্মসূচির কারণে একটি উত্তপ্ত পরিস্থিতির শঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্যে প্রশাসন মাঠে রয়েছে। ১৪৪ জারির নথি থানায় পাঠানো হচ্ছে। এরপর হয়তো মাইকিং করা হবে।