অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আটক কেন্দ্রিয় আ’লীগের ভুয়া সাংগঠনিক সম্পাদক টিটো

0
আটক সাইফুল ইসলাম চৌধুরী টিটো।

কেন্দ্রিয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পরিচয় দিয়ে প্রতারণা এবং প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করার অভিযোগে চট্টগ্রামে সাইফুল ইসলাম চৌধুরী টিটো নামে এক যুবককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারের পর তার বিরুদ্ধে অসংখ্য প্রতারণার অভিযোগ এসেছে পুলিশের কাছে।

রবিবার দুপুরে নগরীর আগ্রাবাদ থেকে এ ভুয়া আওয়ামী লীগ নেতাকে আটক করে পুলিশ। তাকে আটকের সময় অভিযানে নেতৃত্ব দেয়া নগর গোয়েন্দা পুলিশের (বন্দর জোন) উপ-কমিশনার মো. মারুফ হোসেন পাঠক ডট নিউজকে বলেন, আওয়ামী লীগের নেতা সেজে প্রতারণা অভিযোগে সাইফুল ইসলাম চৌধুরী টিটো একজনকে আমরা আটক করেছি। তার বিরুদ্ধে প্রতারণা মামলা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ডিবি পুলিশের এ কর্মকর্তা বলেন, আটক টিটো কোন আওয়ামী লীগ নেতা না। মূলত সে ভুয়া আওয়ামী লীগ নেতা সেজে প্রতারণা করে আসছিলো। সে নিজেকে কেন্দ্রিয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেজে প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করে আইডি কার্ড বানিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। এমন অভিযোগে তাকে গ্রেফতার করেছি।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরর সাথে আটক টিটো।

জানাগেছে, তাঁর পরিচয় পত্রে আওয়ামীলীগের দলীয় মনোগ্রাম,তাঁর ব্যক্তিগত মোবাইল নম্বর,রক্তের গ্রুপ এবং দলীয় পদবী উল্লেখ আছে। পরিচয় পত্রটিতে প্রধানমন্ত্রী দলীয় সভাপতি শেখ হাসিনা এবং দলের দপ্তর সম্পাদ ড. আবদুস সোবহান গোলাপের স্বাক্ষর রয়েছে। 

কেন্দ্রিয় নেতা সেজে এভাবে বিভিন্ন ভুয়া সংগঠনের জেলা কমিটি অনুমোদন দেন টিটো।

আটকের সময় তিনি নিজেকে মুক্তিযোদ্ধার সন্তান দাবি করেন এবং আওয়ামী লীগের নেতা দাবী করে বিভিন্ন হুংকার দেন পুলিশকে।

চট্টগ্রাম মহানগরীর শেখ মুজিব রোড আগ্রাবাদ চৌধুরী ভিলার মৃত নুরুল আলম চৌধুরীর ছেলে টিটো।

এ ব্যাপারে আওয়ামীলীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, বিষয়টি তিনি অবগত হয়েছেন। এ ব্যাপারে পুলিশ প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন। দলের মধ্যে এ নামে কোন সাংগঠনিক সম্পাদক নেই বলেও তিনি নিশ্চিত করেছেন।

এদিকে এ ব্যাপারে নগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) আনোয়ার হোসেন বলেন, বিষয়টি খতিয়ে দেখছেন।

বিকালে ডিবি কার্যালয়ে আটক টিটোর বোন সোনিয়া জানান, তাঁর ভাই রাজনৈতিক প্রতিহিংসার শিকার। দলের লোকজন না দিলে টিটো এ আইডি কার্ড কিভাবে পেল এ প্রতিবেদকের প্রশ্ন করেন তিনি।

গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেনের সাথে টিটো।

এদিকে সাইফুল আলম চৌধুরী টিটোর সামাজিক যোগাযোগ আইডি (ফেইসবুক) প্রোফাইলে দেখা গেছে, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদ ছাড়াও, তিনি নিজেকে “নৌকার নতুন প্রজম্ম” কমিটি কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক, প্রাণ আরএফল গ্রুপ অব কোম্পানির এম্বাসেডর, বিভাগীয় প্রধান সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সহ অসংখ্য পদবী উল্লেখ রয়েছে।

.

এ ছাড়া তাঁর এ্যালবামে বিভিন্ন সময় আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতা ও মন্ত্রীদের সাথেও একাধিক ছবি রয়েছে।

তবে টিটো নগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের অনুসারী বলে দলের একটি অসমর্থিত সুত্র দাবী করেন।

এদিকে তাঁর আটকের খবর ছড়িয়ে পড়লে মহানগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নুরুল আজিম রনি তাঁর ফেসবুক আইডি’র স্ট্যাটাসে লিখেছেন “ তুমি কোন বাগানের ফুল ?? কোন গগনের তারা ??? এটা লিখে টিটুর আইডি কার্ডটি পোষ্ট করেন। টিটোর ফেসইবুক আইডিতে দেখা যায় তিনি আওয়ামীলীগের একটি অঙ্গ সংগঠন “নৌকার নতুন প্রজম্ম কমিটি” দেশের এবং দেশের বাইরের বিভিন্ন জেলা এবং উপজেলা কমিটি অনুমোদন দিয়েছেন।