অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

টিকা ছাড়া স্কুলে যেতে পারবে না ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীরা

0
.

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ১২ বা তার বেশি বয়সী শিক্ষার্থীদের স্কুল যাওয়ার জন্য কমপক্ষে করোনা ভ্যাকসিনের একটি ডোজ গ্রহণ করতে হবে।

আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় ইতোমধ্যে নির্দেশনা দিয়েছে, টিকা না নিয়ে কেউ স্কুলে আসতে পারবে না। ৩ জানুয়ারি আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে এবং আজ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন এবং অন্যারা বাংলাদেশ সচিবালয় থেকে যুক্ত ছিলেন।

এই সিদ্ধান্তের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্কুল যাওয়ার জন্য টিকার কমপক্ষে একটি ডোজ নিতে হবে।

আরও পড়ুন: দেশের প্রতিটি নাগরিককে টিকা গ্রহণের আহ্বান প্রধানমন্ত্রীর

গ্রামীণ এলাকায়ও ভ্যাকসিন পাওয়া যায় উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে টিকা নেয় তার জন্য এই প্রচারণা চালানোর উপর জোর দেয়া হয়েছে।

আনোয়ারুল ইসলাম বলেন, মন্ত্রিসভার বৈঠকে নির্ধারিত আলোচ্যসূচির পাশাপাশি নতুন করোনা ভেরিয়েন্ট ওমিক্রন কীভাবে মোকাবিলা করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, জনগণকে রেস্টুরেন্টে খাওয়ার জন্য, ট্রেনে ও আকাশ পথে ভ্রমণ করতে এবং শপিংমল ও আন্তর্জাতিক বাণিজ্য মেলার পাশাপাশি অন্যান্য পাবলিক স্থানে যেতে করোনার টিকা কার্ড দেখাতে হবে।