অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএমএ ভবনের লিফট ভেঙ্গে ১০ ইন্টার্ন চিকিৎসককে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস

0
.

চট্টগ্রাম মহানগরী জিইসি এলাকার একটি ভবনে ৪৫ মিনিট লিফটে আটক পড়েন ১০ ইন্টার্ন চিকিৎসক। পরে জরুরী সেবা ৯৯৯-এ ফোন করলে লিফট ভেঙ্গে তাদের উদ্ধার করেন ফায়ার সার্ভিস।

গতকাল শুক্রবার রাত ৯টার দিকে জিইসির মোড়ে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ভবনের এ ঘটনা ঘটে।

আজ শনিবার (৮ জানুয়ারী) এ তথ্য জানায় ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এ তথ্য জানায়।

নগরীর চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, রাতে বিএমএ ভবনের লিফটে আটকে যাওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যায়। পরে লিফটের দরজা ভেঙে তাদের উদ্ধার করা হয়। লিফটটিতে ধারণক্ষমতার অতিরিক্ত জনবল ওঠায় এমন ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস জানায়, বিএমএ ভবনের ওই লিফটে ধারণক্ষমতা ছিল ৬ জনের। শুক্রবার রাত ৯টার দিকে নগরের খুলশীর ইউএসটিসির বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের ১০জন ইন্টার্ন চিকিৎসক বিএমএ অফিসে যাওয়ার জন্য লিফটে ওঠেন। এসময় লিফটটি নিচে নেমে যায়। অনেক চেষ্টার পরও লিফটের দরজা খুলেনি। পরে ৯৯৯-এ সাহায্য চেয়ে ফোন করেন। একপর্যায়ে চন্দনপুরা ফায়ার স্টেশনের একটি টিম এসে লিফটের দরজা খুলে তাদের উদ্ধার করে।

লিফটে আটকা পড়া ডা. শুভ বলেন, আমার সহকর্মী রিজভী, সিয়াম, তাশুন্দী, নকীব, রিয়াদ, ফাহিম, জিয়া, দৌহিদ ও ওমর সহ লিফটে ওঠার সঙ্গে সঙ্গেই আটকা পড়ি। পরে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আমাদের উদ্ধার করে।