কুকুরের জন্মদিনে খরচ ৭ লাখ, মালিকসহ গ্রেফতার ৩

0
.

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জারি করা স্বাস্থ্যবিধি অমান্য করে পোষা কুকুরের জন্মদিন পালন। সেই অনুষ্ঠানের জন্য খরচ সাত লাখ রুপি। এমনই এক ঘটনা ঘটেছে ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদে। করোনাবিধি অমান্য করার অভিযোগে সেই অনুষ্ঠানে থাকা তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে খালিজ টালিমস।

প্রতিবেদনে বলা হয়, কুকুরের জন্মদিন পালন করা অনুষ্ঠানের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, অংশগ্রহণকারী বেশ কয়েকজন মাস্ক পরিধান করেননি। এরপরেই করোনাবিধি লংঘনের দায়ে ৩ জনকে গ্রেফতার করে আহমেদাবাদ পুলিশ।

পুলিশ জানায়, এবি নামক এক কুকুরের জন্মদিন পালনের জন্য মোট ৭ লাখ রুপি খরচ করা হয়েছে। খুকুরটি আহমেদাবাদের বাসিন্দা চিরাগ আলিয়াস দাগো প্যাটেলের। তিনি জন্মদিন পালনের জন্য মধুভবন গ্রিন পার্টি সেন্টারে সবাইকে আমন্ত্রণ জানান। সেখানে করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেওয়া বিধি অমান্য করেছেন অনেকে। তাদের কারও কারও মুখে মাস্ক ছিলো না। ভিডিও দেখে তিনজনকে চিহ্নিত করে গ্রেফফতার করা হয়েছে।

তারা আরও জানায়, গ্রেফতারকৃতদের একজন কুকুরের মালিক চিরাগ। অন্য দুইজন তার বন্ধু।

এদিকে, চার সপ্তাহের মধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী শনাক্ত করেছে ভারত। শনিবারের তুলনায় রবিবার দেশটির আক্রান্ত বেড়েছে ১২ শতাংশেরও বেশি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, রবিবারের হিসেব অনুযায়ী সংক্রমণের হার ১০ দশমিক ২১ শতাংশ। গত ২ জানুয়ারি ভারতে এই হার ছিল ৩ শতাংশেরও নিচে। এসময় মোট এক লাখ ৫৯ হাজার ৬৩২ জন করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়েছেন। যাদের মধ্যে নতুন করে ৫৫২ জন ওমিক্রনে আক্রান্ত। ভারতে এ নিয়ে ওমিক্রনের আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৬২৩ জনে।

কোন মন্তব্য নেই