অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মার্কিন প্রবাসী আহমদ কবির চৌধুরীর ইন্তেকালে বিএইচআরএফ’র শোক

0

বাংলাদেশী মার্কিন নাগরিক প্রবীন সমাজসেবক, শিক্ষানূরাগী চট্টগ্রাম মহানগরীর উত্তর নালা পাড়া, মেসার্স করিম ব্রাদার্সের স্বত্বাধিকারী, সিটি কমার্শিয়াল কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আহমদ কবির চৌধুরী (৯২) গুরুতর অসুস্থ হয়ে নিউইয়র্ক জ্যামাইকা হাসপাতালে চিকিৎসকাধীন অবস্থায় বাংলাদেশ সময় আজ সোমবার সকাল ৫.৪৫ মিনিটে (বাংলাদেশ সময়) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।

আগামীকাল ১১ জানুয়ারী মঙ্গলবাদ জোহর নিউ ইয়র্কস্থ জ্যামাইকা মুসলিম সেন্টার চত্বরে মরহুমের নামাজে জানাজা শেষে তাঁকে লং আয়ল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল পার্কে স্ত্রী মরহুমা মোছাম্মই বেদূরা বেগম পাশে দাফন করা হবে।

উল্লেখ্য তিনি পাঁচ পুত্র ও এক কণ্যা সন্তানের জনক।তাঁর বড় সন্তান-আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মেডিক্যাল শিক্ষাবীদ ইউএস গ্রীণহার্ট মেডিকেল ভার্সিটির সাবেক চ্যান্সলর এণ্ড চেয়ারম্যান ডক্টর রেজা চৌধুরী (এম.ডি), মেঝো সন্তান মো. শফিউল আজম চৌধুরী, আয়কর উপদেষ্টা, নিউইয়র্ক, সেজো সন্তান সেলিম চৌধুরী, জ্যামাইকা হাসপাতালের Lead Respiratory Therapist ও ছোট সন্তান Framingham State University Police এর ম্যানেজার কাসেম চৌধুরী এবং একমাত্র কন্যা সুলতানা রিজিয়া চৌধুরী (বেবী)।

মরহুমের এক সন্তান মোহাম্মদ হাশেম চৌধুরী ৩০ বছর আগে নিখোঁজ হন,যার এখনও কোন হদীস মিলেনী। মরহুম কবির বিশিষ্ট মানবধিকার নেতা এডভোকেট জিয়া হাবীব আহসানের ফুফা। তিনি আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও দেশবাসীর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া চেয়েছেন।

আহম্মদ কবির চৌধুরীর মৃত্যুতে মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন বিএইচআরএফ এর চেয়ারপার্সন এডভোকেট এলিনা খান, পরিচালক (অর্গানাইজেশন) গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন। তাঁরা বলেন, মরহুম একজন নিবেদিত প্রাণ মানব সেবক ছিলেন। তিনি ৮০-৯০ দশকের সময় শিক্ষিত বেকার যুবক ও শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুবিধার্থে হাতেকলমে টাইপ প্রশিক্ষণের জন্যে নিজ এলাকায় সিটি কমার্শিয়াল কলেজ প্রতিষ্ঠা করেন।তিনি একজন নিবেদিত প্রাণ পরোপকারী মানব সেবক ছিলেন।-প্রেসবিজ্ঞপ্তি