অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ফের বাড়ছে করোনা: এবার ৩ বিচারক আক্রান্ত

0
.

চট্টগ্রামে ৩ বিচারক করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত বিচারক চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন আজ মঙ্গলবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আমার পরিবারের সব সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২–এর বিচারক মাইন উদ্দিন এবং দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরোয়ার আলম করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁরা চিকিৎসা নিচ্ছেন।

এদিকে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ২০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন একজন। ৪ মাস ১০ দিন পর চট্টগ্রামে এক দিনে করোনা শনাক্ত আবার ২০০ ছাড়াল।

আজ মঙ্গলবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ২৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ শতাংশ। ওই সময়ে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে নগরীতে ১৮৭ জন ও নগরীর বাইরের বিভিন্ন উপজেলার ২০ জন রয়েছেন। মারা গেছেন একজন।

স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানান, এখন প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে। শনাক্তের পাশাপাশি পরীক্ষা করার জন্য ভিড়ও বেড়েছে।

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৩৩৫ জন মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে মোট ১ লাখ ৩ হাজার ৪১০ জনের। ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।