বাউল সেজে ২০ বছর ঘুরে বেড়ায় ‘সিরিয়াল কিলার’ হেলাল

0
.

দীর্ঘ ২০ বছর নিজেকে আড়াল করে রেখেছিলেন আলোচিত ‘ভাঙা তরী ছেঁড়া পাল’ গানের বাউল মডেল সেলিম ফকির ওরফে হেলাল হোসেন। তাকে গ্রেফতার করে র‌্যাব বলছে, তিনি আসলে একাধিক হত্যা মামলার পলাতক আসামি। একজন সিরিয়াল কিলার।

গত বুধবার কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশন থেকে ছদ্মবেশী বাউল হেলাল হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার এড়াতে ছদ্মবেশে বাউল সেজে ঘুরে বেড়ানোর কথা স্বীকার করে খুনি হেলাল।

আজ দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঘটনার বিস্তারিত তুলে ধরেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

.

প্রাথমিকভাবে র‌্যাব বলছে, নিজের পরিচয় গোপন করতেই বেশভূষা পরিবর্তন করে বড় চুল ও দাড়ি রাখেন সেলিম। কয়েকটি মিউজিক ভিডিওতে বাউল বেশে হাজির হয়ে তিনি পরিচিতি পান। এর মধ্যে ‘ভাঙা তরী ছেঁড়া পাল’ গানটি বেশ জনপ্রিয়তাও পায়।

কমান্ডার আল মঈন বলেন, ‘সেলিম ফকির বিভিন্ন মাজার বা রেলস্টেশনে থাকতেন। যতটুকু আমরা জানতে পেরেছি, সেলিম অন্তত তিনটি হত্যাকা-ের সঙ্গে জড়িত। বাউলের বেশভূষা নিয়ে বহু বছর ধরে সে নিজেকে আড়াল করে রেখেছে।’ তিনি বলেন, সেলিমের বিরুদ্ধে যেসব মামলা রয়েছে, তার মধ্যে অন্তত দুটি উত্তরবঙ্গ এলাকার। কোন কোন মামলায় তার সাজাও হয়েছে।

সেলিম ফকির, হেলাল, হেলাল হোসেনÑ এরকম বিভিন্ন নাম ব্যবহার করে আসছিলেন পলাতক এই আসামি। তাকে ‘ভয়ঙ্কর এক সিরিয়াল কিলার’ হিসেবে বর্ণনা করছেন র‌্যাব কর্মকর্তারা।

তবে কোথা থেকে কিভাবে সেলিমকে গ্রেফতার করা হলো, তিনি কোন কোন মামলার আসামি, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে তথ্য দেয়নি র‌্যাব।

কোন মন্তব্য নেই