অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হালিশহর ও মীরসরাইয়ে আগুনে পুড়ে গেছে স্কুলসহ ২২টি বসতঘর

0
.

চট্টগ্রাম মহানগরীর হালিশহর ও জেলার মীরসরাইয়ে পৃথক অগ্নিকাণ্ডে ব্র্যাক পরিচালিত একটি স্কুলসহ ২২টি বসতঘর পুড়ে গেছে।

আজ শনিবার (১৫ জানুয়ারি) ভোরের দিকে দুটি আগুনের ঘটনা ঘটে।

এর মধ্যে হালিশহর বেপারিপাড়া হাজী ইসলামিয়া ব্রিকফিল্ড এলাকায় ১৯টি এবং মীরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের মাইজগাঁও গ্রামের আব্দুল মুনাফ মিয়াজি বাড়িতে ৩টি বসত ঘর পুড়ে যায়।

নগরীর আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ জানান, হালিশহরে আগুনে ৫ জন মালিকের ১৯টি বসতঘর ও একটি স্কুলঘর পুড়ে গেছে। আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে, তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

এদিকে মীরসরাইয়ে অগ্নিকান্ডে তিনটি পরিবার নিঃস্ব হয়ে গেছে। শুক্রবার দিবাগত মধ্যরাতে স্থানীয় ওয়াহেদপুর ইউনিয়নের মাইজগাঁও গ্রামের আব্দুল মুনাফ মিয়াজি বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বাড়ি যাওয়ার সড়কে গেটবার থাকার কারনে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছাতে না পারায় এসব পরিবারের কিছুই রক্ষা করা যায়নি বলে ভুক্তভোগীরা অভিযোগ জানিয়েছেন ।

মীরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্য অনুযায়ী, বাড়ির মজিবুল হকের ঘর থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়।

মীরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি জানান, ঘটনার রাতে খবর পেয়ে আমরা সাথে সাথে রওনা হই। ঘটনাস্থলে যাওয়ার সড়কে গেটবার থাকার কারণে ক্ষানিকটা বিলম্ব হয়েছে।