অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ভয়াবহভাবে বাড়ছে করোনা: ২৪ ঘণ্টায় ৫৫০ জন শনাক্ত

0
.

চট্টগ্রামে করোনাভাইরাস শনাক্তের হার একদিনে ২৮ শতাংশ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৫৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনায় কেউ মারা যায়নি।

আজ রবিবার (১৬ জানুয়ারি) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট এবং করোনাবিষয়ক মুখপাত্র ডা. আবদুর রব মাসুম বলেন, পরীক্ষার তুলনায় শনাক্ত হার বেড়েই চলেছে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় মোট এক হাজার ৯৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৫৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৩ শতাংশ। আক্রান্তদের মধ্যে ৩৬২ জন মহানগর এলাকার এবং ১৮৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৯৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৩৪ জন, অ্যান্টিজেন টেস্টে ২৩৮ জন, শেভরন হাসপাতালে ৫৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ৩২ জন, ল্যাবএইড হাসপাতাল ল্যাবে তিন জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ২৫ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা শনাক্ত হয়েছে এক লাখ চার হাজার ৯৭৭ জনের। মোট এক হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৭২৫ জন মহানগর এবং ৬১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।