চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে

0
.

চট্টগ্রামে সরকারি রাজস্ব আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় চট্টগ্রাম কাস্টমসের দুই রাজস্ব কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

দুই রাজস্ব কর্মকর্তা হলেন- চট্টগ্রাম কাস্টম হাউসের বরখাস্ত হওয়া সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) (সেকশন-বি) মো. রবিউল ইসলাম মোল্লা ও অবসরপ্রাপ্ত রাজস্ব কর্মকর্তা (আরও) নাসিরউদ্দিন মাহমুদ।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুদকের মামলা দায়েরের পর ওই দুই কর্মকর্তা জামিনের আবেদন করেন। পরে বিচারিক আদালতে তারা আত্মসমর্পণ করে আবার জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।’

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের নভেম্বরে ঢাকার রয়েল ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি আমদানি করে। শুল্কায়ন ও পণ্য ছাড়ের জন্য নেপচুন ট্রেডিং এজেন্সি ও বনলতা শিপিং এজেন্সিকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু নিয়ম অনুসারে কায়িক পরীক্ষা ও যথাযথ শুল্কায়ন না করে পণ্যগুলো খালাস করা হয়। পরবর্তীতে দুদক তদন্ত করে ওই ঘটনায় ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা রাজস্ব ফাঁকি ও আত্মসাতের প্রমাণ পেয়ে গত ২৪ নভেম্বর দুদক চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক আবু সাঈদ বাদী হয়ে মামলাটি করেন।

কোন মন্তব্য নেই