এতিম-গরীব অসহায়দের মাঝে ডা. শাহাদাতের শীতবস্ত্র বিতরণ

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, স্বাধীনতার ঘোষক, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সংগ্রামী ইতিহাসকে বুকে ধারণ করে মুক্তিযুদ্ধের প্রজন্মের এগিয়ে যেতে হবে। বিএনপি মুক্তিযুদ্ধাদের দল। কারণ বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে এই দেশের মুক্তিকামী জনতা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু মুক্তিযুদ্ধের ঘোষণা দেননি, তিনি জেড ফোর্স গঠনের মাধ্যমে রণাঙ্গনে যুদ্ধ করে এই দেশর স্বাধীনতার সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান পেয়েছেন বীর উত্তম খেতাব।

তিনি আজ ২১ জানুয়ারি, শুক্রবার, বিকালে চট্টগ্রাম মহানগর ও উত্তর জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে এতিম -গরীব অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডা. শাহাদাত আরো বলেন,সেই দিন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে আপনাদের পিতারা পাক হানাদার বাহিনী থেকে এই দেশকে স্বাধীন করতে রণাঙ্গনে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। মুক্তিযোদ্ধারা একটি স্বাধীন সার্বভৌম গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠাই ছিল তাদের মূল লক্ষ্য। কিন্তু স্বাধীনতার অর্ধ শত বৎসর পার হলেও আজ স্বাধীন বাংলাদেশের গণতন্ত্র, সাম্য, ভোটাধিকার ও মানবাধিকার ভূলুণ্ঠিত। গণতন্ত্রকে সম্পূর্ণভাবে হরণ করেছে এই সরকার।

তিনি বলেন, বিএনপি জনগণের দল। বিএনপি জনগণের দল বলেই দীর্ঘ এক যুগ এর অধিক ক্ষমতা না থাকার পরও জনগণের পাশে আছে। এই সরকার হাজার হাজার কোটি টাকার মেগা প্রকল্পের মাধ্যমে মেগা দুর্নীতি করছে। তারা জনগণের ভাগ্য উন্নয়নের ছেয়ে নিজেদের ভাগ্য উন্নয়নে বেশী ব্যস্ত।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, এই সরকার একটি দুর্নীতিবাজ সরকার। সর্ব ক্ষেত্রে দুর্নীতি আর দুর্নীতি।

সেই সকল দুর্নীতিবাজদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং একটি দুর্নীতিমুক্ত, সমৃদ্ধিশালী, গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আবু সুফিয়ান বলেন, এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে দেশের মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ হিমশিম খাচ্ছে। দুর্নীতিমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ হবে।

জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক শাহাবুদ্দিন হাসান বাবু এর সভাপতিত্বে কমিটির আহ্বায়ক রাশেদ ইবনে ফরিদ চৌধুরী সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক আব্দুল মান্নান, সদস্য কামরুল ইসলাম, নগর বিএনপি’র সাবেক নেতা ইব্রাহিম বাচ্চু, খোরশেদ আলম, আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম চট্টগ্রাম মহানগর শাখা ফজলুর রহমান, উত্তর জেলা কমিটির সদস্য সচিব হাজী বেলাল মিয়া, যুগ্ন আহবায়ক ইব্রাহিম ফরাজী, সাইফুল আলম, আলিফ উদ্দিন রুবেল, সদস্য ইসমাইল হোসেন নিশান, আব্দুল মালেক, ডাক্তার রায়হান উদ্দিন, সাইফুল ইসলাম, হাসান মুরাদ চৌধুরী, শাহাদাত হোসেন রাজিব, গিয়াস উদ্দিন রনি, মোঃ মোরশেদ আলী, রিয়াজুল ইসলাম, মোহাম্মদ ইউসুফ, মোঃ খোকন, রজন, ইসমাইল, আলী আজগর, শাহাজান প্রমুখ।

কোন মন্তব্য নেই