অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে টিকা সনদ ছাড়া খাবার বিক্রি, ১২ রেস্টুরেন্টেকে গুণতে হল জরিমানা

0
.

করোনাভাইরাসের প্রতিরোধে সরকারী বিধিনিষেধ অমান্য করে হোটেল-রেস্তোরায় টিকা সনদ ছাড়া ক্রেতাদের রেস্টুরেন্টে খাবার পরিবেশন করায় চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ১২ রেস্টুরেন্টকে জরিমানা করেছে আদালত।

শনিবার (২২ জানুয়ারি) নগরীর আগ্রাবাদ, ওয়াসা ও দামপাড়া এলাকায় এসব রেস্টুরেন্ট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

১২টি মামলা ৪২ হাজার ২শ টাকা জরিমানা করেন তিনি। এছাড়া আরও তিনটি রেস্তোরাকে ১২শ টাকা জরিমানা করা হলেও সেগুলোর নাম জানা যায়নি।

জরিমানায় দন্ডিত রেস্টুরেন্টগুলো হল—আগ্রাবাদের সেন্টমার্টিন হোটেলের বনেদি রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, সিলভার স্পুনকে ৫ হাজার টাকা, দি কপার চিমনীকে ৫ হাজার টাকা, কাচ্চি ডাইনকে ৫ হাজার টাকা, ওরিয়েন্ট রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, ওয়াসা মোড়ের কুটুমবাড়ি রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, গ্র্যান্ড মোগলকে ৫ হাজার টাকা, দামপাড়ার হান্ডিকে ৫ হাজার টাকা এবং দাবাকে ৩ হাজার টাকা।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, করোনা ভাইরাস নিয়ন্ত্রণের জন্য সরকার ঘোষিত বিধিনিষেধ না মানায় ও গ্রাহকদের টিকা সনদ না দেখে রেস্টুরেন্টে খাবার পরিবেশন করার অপরাধে তাদের জরিমানা করা হয়েছে। পরবর্তীতে এসব বিষয়ে সচেতন থাকতে তাদের সতর্ক করা হয়েছে।