অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বড়দিনে চট্টগ্রামের অভিজাত হোটেলে ব্যাপক প্রস্তুতি

0
.

২৫ ডিসেম্বর চলছে বড় দিন উৎসবের প্রস্তুতি। নতুনভাবে সেজেছে গির্জাগুলো, প্রস্তুতি চলছে অভিজাত হোটেলেও।

জেরুজালেমের বেথলহেম শহরের এক গোয়ালঘরে, দুই হাজার বারো বছর আগে মাতা মেরির গর্ভে জন্ম নেয় যিশু। খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুর জন্মদিনকে বড়দিন হিসেবে পালন করে তার অনুসারীরা। যা তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবও।

বড়দিন বা ক্রিসমাস উৎসবের প্রস্তুতি চলছে বেশ কিছুদিন ধরেই। বিভিন্ন গির্জায় বানানো হয়েছে ক্রিসমাস ট্রি। নানা ধরণের উপহার নিয়ে হাজির হবেন সান্তাক্লজরা। বাড়িঘরগুলোও সাজানো হয়েছে নানা রঙয়ে। বড়দিনের পূর্ব প্রস্তুতির নানা আয়োজনে কয়েকদিন ধরেই সরগরম খ্রীষ্টানপাড়াগুলো। উদ্বোধন করা হয়েছে প্রতীকী গোশালা, পাশাপাশি চলছে কীর্তন।

.

বড়দিন উৎসবকে ঘিরে আনন্দমুখর আয়োজনের ক্ষেত্রে পিছিয়ে নেই অভিজাত হোটেলগুলো। হোটেলগুলো সেজে উঠেছে রঙিন বাতি, ফুল, আর প্রতিকী খ্রিসমাস ট্রিতে। সেই সাথে চলছে বড় দিনের গান বাজনা। মানবশান্তি ও মানবকল্যাণের মুল মন্ত্র সামনে রেখে এমনি করে খ্রীষ্টভক্তরা প্রভু যিশুর আগমনকে স্মরণ করেন। সারা বিশ্বের মতো বাংলাদেশের খ্রিস্টান সম্প্রদায়ের ঘরে ঘরে ছড়িয়ে পরেছে বড়দিনের আনন্দের ছোঁয়া।

চট্টগ্রামে চলছে বড় দিনের ব্যাপক প্রস্তুতি আলো ঝলমল করছে খ্রিস্ট সম্প্রদায়ের বাড়িগুলো। সামনে বড়দিন। আনন্দ উৎসবের আলোয় ভরিয়ে তুলতে প্রস্তুতি নিচ্ছে চট্টগ্রামের খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন। বড়দিন উপলক্ষে নগরীর তারকা হোটেলগুলোতে নেয়া হয়েছে বিশেষ আয়োজন। এবারের বড়দিনে গির্জায় গির্জায় করা হবে বিশেষ প্রার্থনা।

.

চট্টগ্রামের সব গির্জা ও হোটেলেগুলো বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকজমকপূর্ণ সাজসজ্জায় সাজছে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে। গির্জা ও তিন তারা হোটেলগুলোতে টুকটুকে লাল পোশাক পরা সফেদ দাড়ি-গোঁফের বুড়ো সান্তা ক্লজ উপহারের ব্যাগ কাঁধে নিয়ে ছোট্ট সোনামণিদের হাতে তুলে দেবেন মজার মজার উপহার।

চট্টগ্রাম ক্যাথলিক ধর্ম প্রদেশের সচিব মানিক ডি কস্তা জানান, বড়দিনের আগে আনন্দঘন পরিবেশে বড়দিন পালন করতে প্রস্তুতি নেয়া হয়েছে। ওই দিন দেশের কল্যাণ কামনা করে বিশেষ প্রার্থনা করা হবে।

.

এদিকে বড়দিন উপলক্ষে রেডিসন ব্লু, হোটেল পেনিনসুলা ও হোটেল আগ্রাবাদ এবং ওয়েলপার্ক রেসিডেন্সিয়ালসহ নগরীর তারকা হোটেলগুলো নেয়া হয়েছে বিশেষ আয়োজনের উদ্যোগ। হোটেলের লবি সাজানো হবে বর্ণাঢ্য সাজে। হোটেল পেনিনসুলায় থাকবে লাইভ মিউজিক শো, স্পেশাল তাকির্শ বুফে।

এছাড়া সান্তা ক্লজ তুলে দেবেন মজার মজার উপহার।

পেনিনসুলার ব্যবস্থাপক মোসতাক লুহার জানান, বড়দিন উপলক্ষে বিশেষ আয়োজন রয়েছে পেনিনসুলায়। এছাড়া যারা আগে থেকে বুকিং দেবেন তাদের জন্য ২০ শতাংশ ছাড় দেয়া হবে।

হোটেল আগ্রাবাদে ২৫ ডিসেম্বর সান্তা ক্লজ শিশুদের হাতে উপহার তুলে দেবেন। এছাড়া হোটেলে অবস্থানরত সবাইকে দেয়া হবে ক্রিসমাস কেক। ২৫ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত তার্কিশ বুফের আয়োজন থাকবে বলে জানান তিনি।