অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিউইয়র্ক ও ইরাকে দুই বাংলাদেশী যুবক খুন

0
.

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে এক বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসী নিহত হয়েছেন। ব্রুকলিনের সাইপ্রেস হিলস সেকশনে নিজ বাড়ির বাইরে গুলিতে মোদাসসার খন্দকার (৩৬) নামে ওই ব্যক্তি প্রাণ হারান।

এদিকে ইরাকের রাজধানী বাগদাদে দূর্বৃত্তদের গুলিতে মো. নিরভ (২৪) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। নিহত নিরতের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলায়।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার রাত (৯ ফেব্রুয়ারি) পৌনে ১২টার দিকে নিউইয়র্কের ব্রুকলিনে সাইপ্রেস হিলস এলাকা থেকে একজন গুলির শব্দ শুনে পুলিশে ফোন দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোদাসসার খন্দকারকে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় ফুটপাতে পড়ে থাকতে দেখে। পরে জ্যামাইকা হাসপাতালে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়।

দেশটির পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। তবে তাৎক্ষণিকভাবে এই হত্যাকাণ্ডের কারণ জানা যায়নি।

জানা যায়, নিহত মোদাসসার জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত ছিলেন। তিনি স্ত্রী ও ছেলের সঙ্গে সাইপ্রেস হিলসে থাকতেন বলে তার সহকর্মী ও প্রতিবেশী জানিয়েছেন।

এদিকে ইরাকের রাজধানী বাগদাদে দূর্বৃত্তদের গুলিতে মো. নিরভ (২৪) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। নিহত নিরতের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলায়।

বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত নিরভ হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের নলেরচর থানারহাট এলাকার জামাল হোসেনের ছেলে। তিন ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট নীরব।

নিহতের স্বজন মো. ইলিয়াছ বলেন, জীবিকার সন্ধানে গত চার বছর আগে কাজের সন্ধানে ইরাকে যায় নীরব। পরে বাগদাদ শহরে একটি প্রতিষ্ঠানের অধিনে শ্রমিকের কাজ নেই সে। মঙ্গলবার রাতে ওই প্রতিষ্ঠানের ছয় শ্রমিকসহ বাগদাদে বড়পীর আবদুল কাদের জিলানী (রহঃ) কবর জিয়ারত করতে যান। জিয়ারত শেষে বাংলাদেশ সময় রাত ৮টার দিকে কর্মস্থলে ফেরার পথে কয়েকজন দূর্বৃত্ত তাদের লক্ষ করে গুলি ছুঁড়ে। এসময় মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায় নিরভ।

তিনি আরও জানান, পরিবারের পক্ষ থেকে বিয়ের কথাবার্তা হওয়ায় এক বছর পর দেশে আসার কথা ছিলো তার। ইরাকে থাকা এলাকায় লোকজনের মাধ্যমে নিরভের লাশ দেশের আনার চেষ্টা করা হচ্ছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে নিরভের লাশ দেশে আনার বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করা হয়েছে।