মাদারীপুরে রেলিং ভেঙে বাস খালে, নিহত ৯ আহত ৪০

0

মাদারীপুরে_রেলিং_ভেঙে_বাস_খালে,_নিহত_৯মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার এলাকায় সেতুর রেলিং ভেঙে যাত্রীবাহী একটি বাস গভীর খালে পড়ে অন্তত নয়জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৪০জন।

শুক্রবার বিকেলের দিকে এ দুর্ঘটনা ঘটে। বাসটি সুগন্ধা পরিবহনের। এটি ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল।

নিহতদের মধ্যে বরিশালের হিরু লাল বাড়ৈ (৬০), ঝালকাঠির সুফিয়া বেগম (৫০), বাসের সুপারভাইজার টিটু (৪০), মো. আলী (৪৫), মিজান (৪০)। বাকিদের নাম জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজ চালাচ্ছে।

সদর উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ বলেন, মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার ব্রিজে ওঠার মুখে বাসের সামনের চাকা ফেটে গেলে চালক নিয়ন্ত্রণ হারান। এ সময় বাসটি সেতুর রেলিং ভেঙে গভীর খালে পড়ে যায়।

তিনি জানান, এখন পর্যন্ত সাতজনের লাশ উদ্ধার করা হয়েছে। এঁদের মধ্যে ছয়জন পুরুষ ও একজন নারী। আহত অবস্থায় ৩০-৩৫ জনকে মাদারীপুরের সদর হাসপাতালে ও রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাসটি উদ্ধারের চেষ্টা চলছে।

প্রতক্ষদর্শী একজন বাস যাত্রী জানান, ‘চোখের পলকেই কিছু বুঝে ওঠার আগেই বাসটি রেলিং ভেঙ্গে খালের মধ্যে পড়ে যায়।’

মাদারীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নজরুল ইসলাম  বলেন, ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি থেকে আহত ও নিহতদের উদ্ধার করেছে। মাদারীপুরের সহকারী পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের মর্গে ও আহতদের চিকিৎসার জন্য সকল ব্যবস্থা নিয়েছে।

এর আগে মাদারীপুরের পুলিশ সুপার সরোয়ার হোসেন জানিয়েছিলেন, সুগন্ধা পরিবহনের একটি যাত্রীবাহি বাস ঢাকা থেকে বরিশালের উদ্দেশে যাচ্ছিল। পথে মাদারীপুরের সমাদ্দার এলাকায় ব্রিজের রেলিং ভেঙে বাসটি খাদে পড়ে যায়। এতে পাঁচ যাত্রী নিহত হয়েছেন।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন