অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বর্ণাঢ্য আয়োজনে চলছে কলেজিয়েট স্কুলের বর্ষপূর্তি উৎসব

0
.

ঐতিহ্যবাহি চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ১৮০ বছর পূর্তি উৎসব শুরু হয়েছে। ১৮৩৬ সালে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।

আজ শনিবার বেলা ১১টার দিকে স্কুলের প্রাক্তণ ছাত্র ও নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহম্মদ ইউনূস প্রধান অতিথি হিসেবে তিন দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন। পরে তিনি উপস্থাপন করবেন ‘সামাজিক ব্যবসায়-প্রেক্ষাপট: বিশ্ব ও বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ।

.

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের সভাপতি ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, সদস্য সচিব মোস্তাক হোসাইন প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠানে সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হয়েছে সৌহার্দ্য বিনিময়, উদ্বোধনী অনুষ্ঠান, পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, পুষ্পস্তবক অর্পণ ও ক্রেস্ট প্রদান। সন্ধ্যা ছয়টায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন অনিরুদ্ধ সেনগুপ্ত, দিনাত জাহান মুন্নী, ব্যান্ডদল মাইলস্‌ ও অর্থহীন। এর আগে শুক্রবার নগরীতে  অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‌্যালী।

.

আগামীকাল রবিবার সন্ধ্যা ৬টায় সমাপনী বক্তব্য দেবেন কলেজিয়েট স্কুলের প্রাক্তন ছাত্র, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় কলেজিয়েট ট্রাস্ট প্রসঙ্গে আলোচনায় সভাপতিত্ব করবেন চৌধুরী মোহাম্মদ মোহসীন।সন্ধ্যা সাতটায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন হৈমন্তী রক্ষিত মান, কৌতুক শিল্পী আরমান ও ব্যান্ডদল সোলস।

অনুষ্ঠানে চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের হাজার হাজার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী অংশ নিয়েছেন।

তিন দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে থাকছে গুণীজন সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রীতিভোজ, স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র, মিলন মেলা ও রক্তদান কর্মসূচি।