অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গৃহবধূ লুবনার লাশ উত্তোলন করা হবে আগামীকাল

0
শশুর বাড়িতে রহস্যজনক নিহত লুবনা আক্তার।

চট্টগ্রামে শশুর বাড়িতে রহস্যজনক নিহত গৃহবধূ লুবনা আক্তারের লাশ আজ সোমবার কবর থেকে তোলা কথা থাকলেও শেষ পর্যন্ত তোলা সম্ভব হয় নি। দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট সময় দিতে না পারায় আজ লাশ উত্তোলন সম্ভব হয়নি বলে জানান নিহত লুবনার পরিবার।

তবে আগামীকাল মঙ্গলবার সকাল ৯টায় লাশ উত্তোলন করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআ’র সাব-ইন্সপেক্টর কাউসার আলম। তিনি জানান, আদালতের নির্দেশে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্যেট তামিলুর রহমানের উপস্থিতিতে লুবনা আক্তারের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

নিহত লুবনার পিতা মো. জসিম উদ্দিন পাঠক ডট নিউজকে জানান, লাশ উত্তোলন করা হবে এ খবর পেয়ে আমরা পরিবারে লোকজন সকালে কাজেম আলী স্কুল সংলগ্ন মিসকিন শাহ মাজার এলাকা কবরাস্থানে গিয়েছিলাম। সকাল ৯টা এবং ১০টায় দুই দফায় সময় দিয়েও প্রশাসন লাশ উত্তোলন করেনি। বলেছে আগামীকাল লাশ উত্তোলন করা হবে।

জানাগেছে, ৬ বছর পুর্বে নগরীর বন্দর থানার নিউমুরিং দক্ষিণ হালিশহর এলাকার বাসিন্দ মো. জসিম উদ্দিনের কন্যার সাথে পারিবারিকভাবে বিয়ে হয় নগরীর চন্দনপুরা সিরাজুদ্দৌলা রোডস্থ মাজার গলি এলাকার মফিজুর রহমানের ছেলে মোহাম্মদ মাবুদুর রহমানের সাথে বিয়ে হয়। তাদের সংসারে ২ কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ের বয়স ৪ বছর এবং ছোট মেয়ের বয়স দেড় বছর।

নিহত লুবনার মা বলেন, বিয়ের পর থেকে যৌতুকের জন্য স্বামী ও শশুর বাড়ির লোকজন আমার মেয়ের ওপর নির্যাতন চালিয়ে আসছিলো।

এ অবস্থায় গত ১৬জুলাই শশুর বাড়ীর লোকজন যৌতুকের জন্য নির্মমভাবে নির্যাতন করে হত্যা করে লাশ গলায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে রাখে। পরে নগরীর একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে সেখানে ডাক্তাররা মৃত ঘোষনা করেন। তারা এটিকে আত্মহত্যা বলে প্রচার করে লাশ দাফন করে ফেলে।

পরে আমরা জানতে পারি তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডে আলামত ও সাক্ষী পাওয়ায় গত ৬ নভেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। এতে আসামী করা হয় স্মামী মোহাম্মদ মাবুদুর রহমানসহ পরিবারের ৯জনকে। আদালত মামলাটি তদন্তের নির্দেশ দেয় পিবিআইকে।

সর্বশেষ গত ১৫ ডিসেম্বর আদালত কবর থেকে লাশ উত্তোলন করে পুন:ময়নাতদন্তের নির্দেশ দেয় পিবিআইকে।

চট্টগ্রামে নিহত গৃহবধূ লুবনার লাশ আজ কবর থেকে তোলা হচ্ছে