চান্দিনায় ছাত্রলীগ-এলডিপির সংঘর্ষ, এলডিপির মহাসচিব গ্রেপ্তার

0
.

কুমিল্লার চান্দিনায় একই স্থানে এলডিপির সঙ্গে ছাত্রলীগের সমাবেশকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই নেতা গুলিবিদ্ধ হয়েছে।

আজ সোমবার (৯ মে) বিকেলে উপজেলা সদরের রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, পৌরসভার রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ ক্যাম্পাস এলাকায় এলডিপির পূর্ব ঘোষণা অনুযায়ী ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ছিল। ছাত্রলীগ নেতারাও একইস্থানে হঠাৎ কর্মিসভার আয়োজন করে। পরে উভয় পক্ষ দুপুরে সমাবেশের উদ্দেশে কলেজের সামনে আসে।

.

পুলিশ এবং স্থানীয়রা জানিয়েছেন, সোমবার বিকেলে একই স্থানে সমাবেশ ডাকেন এলডিপি এবং ছাত্রলীগ। এসময় এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ সমাবেশস্থলে যাওয়ার পথে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে ধাওয়া করে।  এসময় আত্মরক্ষার্থে রেদোয়ান আহমেদের গাড়ি থেকে দুই রাউন্ড গুলি করা হয়।

ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ জোরপূর্বক এবং বেআইনিভাবে একই স্থানে সমাবেশ ডাকেন। এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা সেখানে উপস্থিত হলে রেদোয়ান আহমেদ তার নিজস্ব অস্ত্র দিয়ে তাদেরকে গুলি ছুড়তে থাকেন। এতে ছাত্রলীগ নেতা জনি সরকার এবং নাজমুল হাসান গুলিবিদ্ধ হয়। নেতাকর্মীরা দুজনকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

.

এদিকে সংঘর্ষের সময় ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়ায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ চান্দিনা থানায় আশ্রয় নেন। ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীরা রেদোয়ানসহ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে চান্দিনা থানার সামনে বিক্ষোভ করেন।

চান্দিনা থানার ওসি আরিফুর রহমান জানিয়েছেন, রেদোয়ান আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে এ ঘটনায় চান্দিনা উপজেলা সদরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

কোন মন্তব্য নেই